অস্ট্রেলিয়া বিশ্বকাপ দলে বুলবুলের ছেলে

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৬ জুলাই ২০১৮, ১৯:৪১ | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৮, ১৮:২৮

আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে ১৯৯৯ সালে বিশ্বকাপ খেলে বাংলাদেশ। বাবার পথ ধরেই এবার অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৫ দলের হয়ে বিশ্বকাপ খেলবেন মাহদি ইসলাম।

আগামী ২৬ সেপ্টেম্বর থেকে নিউজিল্যান্ডে যে বিশ্বকাপ অনূর্ধ্ব-১৫ ইনডোর চ্যাম্পিয়নশিপ হবে তাতে অংশ নিবেন মাহদি ইসলাম। সন্তানের এমন প্রাপ্তিতে যারপরনাই খুশি বুলবুল। যিনি বর্তমানে আইসিসি এশিয়া বিভাগের ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন।

‘আলহামদুলিল্লাহ, ভালো লাগছে। আমি যে খেলাটা খেলতাম তাই খেলছে মাহদি’, বলেছেন আমিনুল ইসলাম বুলবুল।

শনিবার শেষ হলো অস্ট্রেলিয়া ইনডোর ক্রিকেট ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ ২০১৮। যাতে ভিক্টোরিয়া ব্লু-র হয়ে খেলেছেন মাহদি। অপরাজিত চ্যাম্পিয়ন হয় তার দল।

কুইন্সল্যান্ডের ট্‌ওউম্বাতে আয়োজিত পদক বিতরণ অনুষ্ঠানে ঘোষণা করা হয় মাহদির অন্তর্ভুক্তির কথা।

রবিবার ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটেও আসে এ খবর। অনূর্ধ্ব-১৫ স্কোয়াডে সবার আগে রয়েছে মাহদি ইসলামের নাম।

‘খেলাধুলায় মাহদি খুব ফোকাসড। শুধু ক্রিকেট নয়, বরং বাস্কেটবল, ফুটবল এমনকি সাঁতারেও ভালো করছে সে,’ বলেছেন বুলবুল।

‘আউটডোর ক্রিকেটেও ট্রায়ালে আছে মাহদি।’

বাবার মত মাহদিও পুরোদস্তুর অলরাউন্ডার। ব্যাটসম্যান কাম মিডিয়াম পেসার মাহদি, দলের হয়ে তিন না হয় চার নম্বরে ব্যাট করেন। আর সাথে পেস বোলিংটাও করেন নিয়মিত। দুর্দান্ত ফিল্ডার হিসেবেও সুনাম আছে তার।

অস্ট্রেলিয়ার হয়ে খেলছে এটা যেমন আনন্দের, সুযোগ পেলে বাংলাদেশের হয়েও খেলবে, এমনটাই জানালেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল।

‘খেলাটা আরো ভালো করে শিখুক। আমাদের যেহেতু দুই দেশের পাসপোর্ট আছে, তাই সুযোগ তো শেষ হয়ে যাচ্ছে না।’

অজি কিশোর দলের হয়ে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত বিশ্ব কিশোর অনূর্ধ্ব-১৫ ইনডোর চ্যাম্পিয়নশিপ খেলতে যাবেন মাহদি। পুরো স্কোয়াডে তিনিই একমাত্র এশিয়ান বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান।

অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৫ দলে যারা খেলছেন: মাহদি ইসলাম, ক্যাম্পবেল করিগ্যান, রেইলি মার্ক, এথান ফিটজপ্যাট্রিক, জর্ডান হেসলিন, টম কোয়াডে, স্যাম ওয়েটেরিং, জ্যাকব ভারস্টেগান, জাই লেমিরে, ডেক্লান ম্যাককম্ব, থমাস আইসন, তাহজ জনস্টন।

(ঢাকাটাইমস/১৬ জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত