চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৮, ১৮:২৯

চাঁপাইনবাবগঞ্জে আলোচিত লুৎফর রহমান মাস্টার হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের জেল দেয়া হয়েছে।

সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী আসামিদের উপস্থিতে এ রায় দেন।

নিহত লুৎফর রহমান সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের চকবহরম গ্রামের মৃত. ইদ্রিস আলীর ছেলে।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- চকবহরম গ্রামের গোলাম মোহাম্মদের ছেলে বোগদাদ ও মমিনের ছেলে সাদ্দাম আলী।

সরকারি পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা বলেন, ২০১২ সালের ২৫ আগস্ট সকালে লুৎফর রহমানের বাড়ির সামনে গোবর ফেলাকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে আসামিরা হাসুয়া দিয়ে মাথায় কোপ দেন। এতে ঘটনাস্থলেই মারা যায় লুৎফর রহমান।  

এ ঘটনায় ওইদিন বিকালে নিহতের স্ত্রী মরিয়ম বেগম বাদী হয়ে ৭ জনকে আসামি করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে গত ৩০ জুন ২০১৩ সালে ৫ জনের বিরুদ্ধে আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক রওশন কবির।

সাক্ষ্য প্রমাণ শেষে আজ দুপুরে অতিরিক্ত দায়রা ও জেলা জজ আদালতের বিচারক আসামিদের উপস্থিতে ২ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের জেল দেন। আর অপর ৫ জনকে বেকসুর খালাস প্রদান করেন।

খালাস পাওয়া আসমিরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের চকবহরম গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে গোলাম মোহাম্মদ (৯০), একই এলাকার গোলাম মোহাম্মদ এর স্ত্রী হামেদা বেগম (৮০), ওই গ্রামের মমিন আলীর স্ত্রী পরি বেগম (৪০) এই ইউনিয়নের গোলাম মোহাম্মদ এর ছেলে মমিন আলী (৫৫) এবং সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের পলশা গ্রামের বেনাউল হক এর মেয়ে মেরিনা বেগম (২৭)।   

আসামি পক্ষের আইনজীবী ইয়াসমিন সুলতানা রুমা জানান, আমরা সঠিক বিচার পাইনি। আর এই বিচারের নকল কপি উঠিয়ে হাইকোর্টে আপিল করার কথাও জানান তিনি।

ঢাকাটাইমস/১৬জুলাই/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত