মোদির সভাস্থল ভেঙে আহত ৬৭

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৮, ২০:৪৯

পশ্চিমবঙ্গের মেদিনীপুরের এক জনসভায় ভাষণ দিচ্ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঠিক সেই সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সভাস্থলের প্যান্ডেলের একাংশ। তার নিচে চাপা পড়ে ১৩ নারীসহ আহত হয়েছেন অন্তত ৬৭ জন।

আহতদের সঙ্গে সঙ্গে মেদিনীপুর মেডিক্যাল কলেজে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সভা শেষ হতেই আহতদের সেখানে দেখতে যান মোদি।

সোমবার মেদিনীপুর শহরে কৃষক কল্যাণ সমাবেশের আয়োজন করে বিজেপি। সেখানে প্রধান বক্তা ছিলেন নরেন্দ্র মোদি।

সোমবার দুপুর একটার দিকে মোদি যখন মঞ্চে ভাষণ দিচ্ছেন, সেই সময় ওই দুর্ঘটনা ঘটে। গোটা ঘটনার জন্য রাজ্য বিজেপির দিকেই অভিযোগের আঙুল উঠেছে। ঘটনার পর পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

পাশাপাশি তিনি জানান, রাজ্য সরকার আহতদের চিকিৎসার সমস্ত ব্যবস্থা করবে।

মেদিনীপুর শহরের কলেজিয়েট মাঠে মোদির সভাস্থলে মূল মঞ্চ ছাড়াও তিনটি আলাদা প্যান্ডেল তৈরি করা হয়েছিল। একটি মূল মঞ্চের সোজাসুজি। অন্য দু’টি তার ডান এবং বাম দিকে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল থেকে প্রবল বৃষ্টি হচ্ছিল শহরে। মাটি তাই নরম ছিল। প্যান্ডেলের ভারি লোহার কাঠামো আস্তে আস্তে সেই নরম মাটিতে ঢুকে যাচ্ছিল। মোদির বক্তব্য শুরু হতেই এক দল অতি উৎসাহী মানুষ ওই লোহার কাঠামোতে চড়তে শুরু করেন। তাতে প্যান্ডেলের কাঠামো আরও ঢুকে যায়। এরপর টাল সামলাতে না পেরে মূল মঞ্চের বাম দিকের অর্থাৎ ডিআই অফিসের দিকের প্যান্ডেলের একটা বড় অংশ হুড়মুড় করে ভেঙে পড়ে। তাতে চাপা পড়েন বহু মানুষ। গুরুতর জখম হন অনেকে। ওই পরিস্থিতিতে প্যান্ডেল ছেড়ে বেরোনোর জন্যও হুড়োহুড়ি পড়ে যায়। আতঙ্কে চটি-জুতা-চেয়ার ফেলে যে যার মতো করে বেরোনোর চেষ্টা করেন। তাতে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়।

সঙ্গে সঙ্গেই ভাষণ থামিয়ে দেন মোদি। অন্য প্যান্ডেলগুলিতে যারা চড়ে বসেছিলেন, তাদের তিনি নেমে আসার অনুরোধ করেন। প্রায় মিনিট তিনেক পর আবার ভাষণ শুরু করেন মোদি। তত ক্ষণে প্যান্ডেল চাপা পড়া এবং পদপিষ্টদের উদ্ধার করে মেদিনীপুর মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরি বিভাগে ভর্তি করা হয় তাদের। সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যায় চিকিৎসা। বেশির ভাগেরই মাথায় গভীর চোট লেগেছে।

সভা শেষে মেদিনীপুর থেকে কলাইকুন্ডা হয়ে বিমানে দিল্লি ফেরার কথা ছিল মোদির। কলাইকুন্ডা যাওয়ার পথে প্রধানমন্ত্রী এ দিন মেদিনীপুর মেডিক্যাল কলেজে আহতদের দেখতে যান। সেখানে আহতদের সঙ্গে কথা বলেন তিনি। হাসপাতালের বেডে শুয়ে থাকা রোগীদের অনেকের মাথাতেই হাত বুলিয়ে দিতে দেখা যায় মোদিকে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/১৬জুলাই/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

পুতিনের নিন্দায় পশ্চিমারা, সম্পর্ক জোরদারের প্রতিশ্রুতি চীন-ভারতের

রাখাইনের আরেকটি শহর দখলে নিলো আরকান আর্মি

ইসরায়েলি হামলায় শীর্ষ ফিলিস্তিনি পুলিশ কর্মকর্তা নিহত

ধর্ষণের অভিযোগে আর্জেন্টিনার চার ফুটবলার আটক

হামাসের সিনিয়র সামরিক নেতা মারওয়ান ইসা মারা গেছেন, দাবি যুক্তরাষ্ট্রের

গাজায় ভোরে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২০ ফিলিস্তিনি

৪০ জিম্মির বিনিময়ে গাজায় ছয় সপ্তাহের যুদ্ধবিরতির প্রস্তাব ইসরায়েলের

আফগানিস্তানে পাকিস্তানের বিমান হামলায় নিহত ৮

কলকাতায় নির্মাণাধীন ভবন ধসে নিহত ৪, ধ্বংসস্তুপের নিচে আটকা অনেকে

গাজার শিশুদের কান্না করার শক্তিও নেই: ইউনিসেফ

এই বিভাগের সব খবর

শিরোনাম :