ফখরের সেঞ্চুরিতে পাকিস্তানের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৮, ২১:২৭

ফখর জামানের সেঞ্চুরিতে জয় পেল পাকিস্তান। সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে নয় উইকেটে জয় পেয়েছে সরফরাজ আহমেদের দল। ১১৭ রান করে অপরাজিত থাকেন ফখর জামান। ওয়ানডেতে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। সিরিজে এখন ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে পাকিস্তান।

বুলাওয়েতে অনুষ্ঠিত ম্যাচটিতে জিম্বাবুয়ের দেয়া ১৯৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৬ ওভারে এক উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তান। দলের পক্ষে ওপেনার ফখর জামান ১১৭ রান করে অপরাজিত থেকে প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন। ২৯ রান করে অপরাজিত থাকেন বাবর আজম। ৪৪ রান করে আউট হন ইমাম-উল-হক।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৯.২ ওভারে ১৯৪ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় স্বাগতিক জিম্বাবুয়ে। পাকিস্তানি পেসার উসমান খান দশ ওভার বল করে ৩৬ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। আরেক পেসার হাসান আলী ৮.২ ওভার বল করে ৩২ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেন। স্পিনার শোয়েব মালিক তিন ওভার বল করে ১৪ রান দিয়ে একটি উইকেট শিকার করেন। একজন রান আউট হন।

জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৫৯ রান করেন হ্যামিলটন মাসাকাদজা। ৫০ রান করেন পিটার মুর। ২৪ রান করেন তারিসাই মুসাকন্দা। ১৬ রান করেন রায়ান মারে। ১৩ রান করেন ডোনাল্ড তিরিপানো। সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে ইনিংস: ১৯৪ (৪৯.২ ওভার)

পাকিস্তান ইনিংস: ১৯৫/১ (৩৬ ওভার)

(ঢাকাটাইমস/১৬ জুলাই/এসইউএল)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত