গেটম্যানের ‘হঠাৎ’ সংকেতে ট্রেন লাইনচ্যুত

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ১৭ জুলাই ২০১৮, ০০:৪৪ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৮, ০০:৪০
ফাইল ছবি।

রাজশাহী বাঘা উপজেলার আড়ানীতে একটি ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় রাজশাহীর সঙ্গে দেশের সব স্থানের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে আড়ানী স্টেশন সংলগ্ন চকরপাড়া নামক রেলক্রসিংয়ের কাছে দিনাজপুরের চিলাহাটি থেকে রাজশাহীগামী ‘তিতুমীর এক্সপ্রেস’ নামের ট্রেনটি এই দুর্ঘটনায় পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহী থেকে ঈশ্বরদীগামী একটি আন্তঃনগর ট্রেন আড়ানী স্টেশন সংলগ্ন চকরপাড়া রেলক্রসিংয়ে আসছিল। বিপরীত দিক থেকে আসছিল তিতুমীর এক্সপ্রেস। এ সময় গেটম্যান হঠাৎ লাল পতাকা দিয়ে সংকেত দিলে তিতুমীর এক্সপ্রেস নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে।

এতে তিতুমীরের চারটি বগি লাইনচ্যুত হয়। তবে অল্পের জন্য দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঘটেনি। বগি লাইনচ্যুতের ঘটনায় ট্রেনের ভেতর পড়ে গিয়ে কয়েকজন আহত হন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তিতুমীর এক্সপ্রেসের চালক শাহআলম জানান, বিপরীত দিক থেকে আসা ট্রেনের সংকেত পেয়েছিলাম। কিন্তু হঠাৎ করে তা পাই। এ কারণে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। বর্তমানে ট্রেনটি উদ্ধার করার কাজ শুরু হয়েছে বলেও জানান তিনি।

ট্রেনটির পরিচালক আব্দুর রউফ বলেন, রাজশাহী থেকে ঈশ্বরদীগামী ট্রেনের বিষয়ে জানানো হয়েছিল। ঈশ্বরদীগামী ট্রেনটি ৪০০ গজ দুরে থেমেও গিয়েছিল। কিন্তু হঠাৎ করে গেটম্যান লাল পতাকা তুলে ধরলে আমরা ট্রেন থামানোর চেষ্টা করি। কিন্তু তা হঠাৎ করে হওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকাটাইমস/১৭জুলাই/আরআর/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত