ফাউল ও হলুদ কার্ডে সবার উপরে ক্রোয়েশিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৮, ১০:৪৮

রাশিয়া বিশ্বকাপে রানার্স-আপ হয়েছে ক্রোয়েশিয়া। টানা ছয় ম্যাচ জয়ের পর ফাইনাল ম্যাচে এসে ফ্রান্সের কাছে হেরে যায় তারা। বিশ্বকাপে ক্রোয়েশিয়ার এটিই সেরা অর্জন। এবারের বিশ্বকাপে মোট হলুদ কার্ড দেখানো হয়েছে ২১৯টি। আর লাল কার্ড দেখানো হয়েছে চারটি। হলুদ কার্ড দেখার দিক থেকে সবার উপরে রয়েছে ক্রোয়েশিয়া। ১৫টি হলুদ কার্ড দেখেছে তারা।

দ্বিতীয় অবস্থানে আছে চ্যাম্পিয়ন ফ্রান্স। ১২টি হলুদ কার্ড দেখেছে তারা। ১১টি করে হলুদ কার্ড দেখেছে বেলজিয়াম, আর্জেন্টিনা ও পানামা। দক্ষিণ কোরিয়া হলুদ কার্ড দেখেছে দশটি। সাতটি হলুদ কার্ড দেখেছে ব্রাজিল। সবচেয়ে কম একটি হলুদ কার্ড দেখেছে সৌদি আরব।

ফাউল করার দিক থেকেও সবার উপরে রয়েছে ক্রোয়েশিয়া। সাত ম্যাচে মোট ১১৪টি ফাউল করেছে তারা। ৯৯টি ফাউল করেছে বেলজিয়াম। ৯৫টি ফাউল করেছে রাশিয়া। ৯৩টি ফাউল করেছে ফ্রান্স। আর্জেন্টিনা ফাউল করেছে ৫৫টি। ব্রাজিল ফাউল করেছে ৫০টি।

গত ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত রাশিয়ায় অনুষ্ঠিত হয়েছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। টানা পঞ্চমবারের মতো বিশ্বকাপের শিরোপা জিতেছে ইউরোপের দেশ। ২০০৬ সালে ইতালি, ২০১০ সালে স্পেন, ২০১৪ সালে ব্রাজিল ও ২০১৮ সালে শিরোপা ঘরে তোলে ফ্রান্স।

(ঢাকাটাইমস/১৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত