বাংলাদেশ আমার সেকেন্ড হোম: পায়েল

নিসস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০১৮, ২৩:৫১ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৮, ১১:০৯

পায়েল মুখার্জি। কলকাতার চলচ্চিত্রে অভিনয় করে এরই মধ্যে জনপ্রিয়তা পেয়েছেন। মাইকেল, ভানু, ফাঁস, দেখ কেমন লাগে, রাজবাড়ী, চল কুন্তল-এ অভিনয় করে নিজের জাত চিনিয়েছেন এ অভিনেত্রী। মারাঠি ও হিন্দি ভাষার চলচ্চিত্রেও নাম লিখেয়েছেন তিনি। সম্প্রতি ‘ক্যাপ্টেন খান’ নামে একটি ঢাকাই ছবিতে যুক্ত হয়েছেন এ টালিউড তারকা। ওয়াজেদ আলী সুমন পরিচালিত ছবিটিতে শাকিব খানের বিপরীতে দেখা যাবে তাকে। অভিনয়জীবনের বিভিন্ন বিষয়ে জানতে তার মুখোমুখি হয় ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম। সাক্ষাৎকার নিয়েছেন সৈয়দ ঋয়াদ।

এর আগেও ঢাকাই চলচ্চিত্রে অভিনয় করতে বাংলাদেশে এসেছিলেন

জি, সেটা দুই বছর আগে। ‘শ্যাওলা’ নামে একটি ছবিতে ফেরদৌস ভাইয়ের বিপরীতে কাজ করতে বাংলাদেশে এসেছিলাম। ২০১৬ সালের কথা। কিছুদিন শুটিংও হয়েছিল। এরপর শুটিং বন্ধ। তারপর থেকে এ বিষয়ে তেমন কিছু জানি না। সিনেমার পরিচালক ও প্রযোজক এ বিষয়ে ভালো বলতে পারবেন।

এবার তো শাকিব খানের বিপরীতেক্যাপ্টেন খান’- অভিনয় করছেন। অভিজ্ঞতা কেমন?

এ মুহূর্তে শাকিব খান বাংলাদেশের এক নাম্বার হিরো। তার সঙ্গে কাজ করব, সেটা আমার জন্য নিঃসন্দেহে দারুণ ব্যাপার। তাই প্রত্যাশাও অনেক। এই সিনেমায় আমার চরিত্রটিও খুব পছন্দ হয়েছে। চিত্রনাট্য পড়ে এক কথাতেই রাজি হয়ে যাই। আশা করছি ভালো কিছু হবে। গল্পটার টুইস্ট আছে। সব মিলিয়ে বলব, ‘ক্যাপ্টেন খান’ একটি ভালো গল্পের সিনেমা।

এখানকার নবাগত তাসকিন রহমানের সঙ্গেবয়ফ্রেন্ডসিনেমার কতদূর?

হ্যাঁ, ‘বয়ফ্রেন্ড’ সিনেমাটিতে আমার যুক্ত হওয়ার খবরও প্রকাশ হয়েছে। আমিও এ সিনেমাটি নিয়ে আগ্রহ প্রকাশ করেছিলাম। আপাতত ‘বয়ফ্রেন্ড’ সিনেমাটিতে কাজ করা সম্ভব হচ্ছে না। এ প্রজেক্টের সঙ্গে আমার সময়ও সেভাবে মিলছে না। আবার ওয়ার্ক পারমিটও আসেনি। সব মিলিয়েই প্রজেক্টটিতে থাকতে পারছি না।

কেমন লাগছে বাংলাদেশে?

বাংলাদেশ আমার সেকেন্ড হোম। এখানে এলে মনে হয় না আমি দেশের বাইরে কিংবা অন্য একটি দেশে আছি। এখানকার মানুষ, সংস্কৃতি থেকে শুরু করে প্রায় সবকিছুই আমাদের মতো। মাঝখানের কাঁটাতারের বেড়া ছাড়া আর বিশেষ কোনো পার্থক্য নেই। তবে বাংলাদেশে একজন অতিথিকে যেভাবে আপ্যায়ন করে, সেটা অন্য কোথাও নেই। জানেন তো আমার নানাবাড়ি খুলনায়। আমার মায়ের জন্মও এখানে।

বাংলাদেশি সিনেমা দেখেন?

আমার মনে আছে ছোটবেলা আমাদের এখানে চ্যানেল আই, এটিএন বাংলা দেখা যেত, এখন আর দেখা যায় না। মানে তেমন একটা দেখা হয় না। যৌথ প্রযোজনার ‘শিকারি’ ছবিটি হলে গিয়ে দেখেছিলাম। তা ছাড়া কলকাতায় বাংলাদেশি ছবি দেখার সুযোগও কম।

আমাদের এখানকার ফিল্ম সম্পর্কে বলুন।

এখানকার ফিল্ম সম্পর্কে খুব যে জানি, তা না। খুব অল্পই জানি। তবে এরই মধ্যে ইউটিউবে জানার চেষ্টা করছি। আমার ধারণা, কলকাতা আর বাংলাদেশের সিনেমার খুব একটা পার্থক্য নেই। তবে আমাদের চলচ্চিত্র বাজারটা বলিউডের মুভি অনেকাংশে খেয়ে নিচ্ছে। আপনাদের এখানে বলিউড মুভির সে প্রভাবটা অন্তত নেই।

বাংলাদেশের নাটক নিশ্চয়ই দেখা হয়।

আমি বাংলাদেশের নাটকের ভীষণ ফ্যান। আমি কলেজ লাইফেও প্রচুর নাটক দেখেছি। তিশা আমার ভীষণ ফেভারিট একজন অ্যাক্টর। মোশাররফ করিম ভাইয়ের অনেক অভিনয় দেখেছি। আমি ওনারও ভীষণ ফ্যান।

ফিল্মে কি তেমন কেউ আছে?

ফিল্মে বলাটা ডিফিকাল্ট। সিনেমায় যদি বলি শাকিব খানের কথা বলব ডেফেনেটলি।

এটা কি বলতে হবে সে জন্যই বলা?

আসলে বিষয়টা নিয়ে আমি খুব বেশি আলোকপাত করব না। শাকিব খানেরও ‘নবাব’ ও ‘শিকারি’ দেখেছি। অনেক ফিল্ম দেখতে পারিনি, তাই আমার পক্ষে বলাটা ডিফিকাল্ট। জয়া আপু আমাদের এখানে কাজ করছেন। তাকেও ভালো লাগে। নির্মাতা ফারুকী (মোস্তফা সরয়ার ফারুকী) ভাইকেও ভালো লাগে।

ফার্মাসিতে পড়েছেন, সেখান থেকে অভিনয়, কীভাবে?

এই দুটো জিনিস একেবারেই ভিন্ন। একটির সঙ্গে অন্যটির সম্পর্ক নেই। পাঁচ বছর বয়সে আমার নাচের হাতেখড়ি। কত্থক শিখেছি অনুপ শঙ্করের কাছে। কলেজে উঠে যোগ দিই থিয়েটারে। তবে মা-বাবা চেয়েছিলেন, আগে পড়াশোনাটা শেষ করি। পড়াশোনা শেষে অভিনয় করব এমন ইচ্ছে তো ছিলই।

আপনি তো একই সঙ্গে তিন-চারটে ইন্ডাস্ট্রিতে কাজ করছেন?

বাংলাদেশ-কলকাতার বাইরেও আমি কিছু কাজ করছি। সামনেই মুক্তি পাবে আমার অভিনীত মারাঠি সিনেমা ‘মোর গাঁও মোর দেশ’। এ মুহূর্তে একটি হিন্দি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। এটার কাজ শুরু হবে সেপ্টেম্বরে। সিনেমার নাম ‘মে রাম বান না চাতিহো’। এ সিনেমা সম্পর্কে এর বেশি কিছু বলতে চাই না।

আমাদের এখানে নতুন করে আর কোনো ফিল্মে কাজ করছেন?

অনেকের সঙ্গেই কথা হচ্ছে। তবে কোনো কিছুই চূড়ান্ত হয়নি।

সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনাকেও অনেক ধন্যবাদ।

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

‘লিপস্টিক’ ছবিটি দর্শকের মন জয় করবে: পূজা চেরি

ইস্কাটনে দরজা ভেঙে মৃত অবস্থায় পাওয়া গেল ‘আদম’ সিনেমার পরিচালককে

নির্মাতা রাজকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদলেন চয়নিকা! কেন?

রামচরণকে ডক্টরেট সম্মাননা দিল চেন্নাইয়ের বিশ্ববিদ্যালয়

বারবার খুনের হুমকি, এবার সালমান খানের বাড়ির সামনে চলল গুলি!

এই বিভাগের সব খবর

শিরোনাম :