ফাইনাল ম্যাচে মাঠে প্রবেশকারীদের জেল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৮, ১৪:১৫

রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচ চলাকালে হঠাৎ করে মাঠে ঢুকে পড়েছিলেন চার দর্শক। সেই চারজনকে ১৫ দিনের জেল দিয়েছে মস্কোর আদালত। এই চারজন পাসি রায়ট প্রোটেস্ট গ্রুপের সদস্য। সেই সাথে তাদেরকে তিন বছরের জন্য ক্রীড়া ইভেন্টে নিষিদ্ধ করা হয়েছে।

তারা পুলিশের ভুয়া পোশাক পরে মাঠে ঢুকে পড়েছিলেন। সাথে সাথে নিরাপত্তাকর্মীরা তাদেরকে মাঠ থেকে বের করে আনেন। স্টেডিয়ামে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন সহ বিভিন্ন দেশের সরকার প্রধানরা উপস্থিত ছিলেন। এমন গুরুত্বপূর্ণ একটি ম্যাচে নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে তারা মাঠে ঢুকে পড়েছিলেন।

চারজনের মধ্যে তিনজন নারী ও একজন ‍পুরুষ। তাদের নাম হচ্ছে ভেরোনিকা নিকুলশিনা, ওলগা পাখতুসোভা, ওলগা কুরাচোভা ও পিয়ত্র ভারজিলভ। কুরাচোভা বলেছেন, ‘আমাদের এমনটি করার অর্থ হচ্ছে মত প্রকাশের স্বাধীনতাকে এগিয়ে নেয়া ও ফিফার নীতিকে নিন্দা জানানো। আমরা দুঃখিত যে, আমরা খেলায় বিঘ্নতার সৃষ্টি করেছি।’

তার অভিযোগ, ‘যেসব রাষ্ট্রপ্রধান দমনপীড়ন চালায়, যারা মানবাধিকার লঙ্ঘন করে তারা ফুটবলের পরিচালনা পর্ষদের বন্ধু।’

গত ১৫ জুলাই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় ফ্রান্স। বিশ্বকাপে এবার দ্বিতীয়বারের মতো শিরোপা জিতেছে ফরাসিরা।

(ঢাকাটাইমস/১৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত