প্যাকেটে খোলা বাজারে ওএমএসের আটা বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৮, ১৮:০৭

মান নিশ্চিত করতে খাদ্য সংরক্ষণের উপযোগী (ফুড গ্রেডেড) প্যাকেটে ভরে খোলা বাজারে (ওএমএস) আটা বিক্রি শুরু করেছে সরকার।

মঙ্গলবার খাদ্য সচিব শাহাবুদ্দিন আহমদ সচিবালয়ে প্যাকেটজাত আটা বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন।

খাদ্য মন্ত্রণালয়ের ইনোভেশন আইডিয়ায় পাইলট প্রকল্প হিসেবে প্রাথমিকভাবে সচিবালয়ের ওএসএস পণ্য বিক্রিয়কেন্দ্রে দুই কেজি প্যাকেটের আটা ৪২ টাকায় বিক্রি শুরু হয়েছে।

সারা দেশে এই প্যাকেট আটা বিক্রির পরিকল্পনার কথা জানিয়ে সচিব বলেন, আগে বাজারে ৩০ থেকে ৩২ টাকা কেজিতে আটা কিনতেন, ওএমএসের খোলা আটা কিনতেন ১৮ টাকায়। এখন (বাজার থেকে) দুই কেজি আটা কিনতে কমপক্ষে ৫৬ টাকা লাগলেও এই আটা পাওয়া যাবে মাত্র ৪২ টাকায়।

সচিব বলেন, আমরা যে আটা দিচ্ছি তা মানসম্মত। আগে (ওএমএসে) খোলা আটা বিক্রি হওয়ায় ধূলোবালি পড়ত। এখন প্যাকেটটি ফুড গ্রেডেড, নষ্ট হবে না। ৪৫ দিন পর্যন্ত ইনটেক রাখা যাবে এবং বহন করার জন্য সুবিধা।

এত দিন পাঁচ কেজি করে আটা পলিথিনের প্যাকেট করে ওএমএসে বিক্রি করা হত। ফলে অনেকেই এই খোলা আটা কিনতেন না।

খাদ্য সচিব শাহাবুদ্দিন বলেন, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। এক সময় গরীব মানুষের পছন্দ-অপছন্দ করার সুযোগ ছিল না। কিন্তু এখন আমরা কী খাই, কী খাব, ভালো খাবার, নিরাপদ খাবারটা খাব সেদিকেও নজর।

সাশ্রয়ী মূল্যে আটা দেওয়ার পাশাপাশি স্বাস্থ্যগত দিকটিও নিশ্চিত করা হবে জানিয়ে সচিব বলেন, জনবান্ধব, পরিচ্ছন্ন, মানসম্মত ও সঠিক ওজনের নিশ্চয়তা দিয়ে ওএমএস আটা সরবরাহ করা হচ্ছে।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. আরিফুর রহমান অপু ছাড়াও খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৭জুলাই/এমএম/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :