তারেকের নির্দেশে রাজশাহী বোমা হামলায় দুলু: লিটন

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ১৭ জুলাই ২০১৮, ১৮:১৯ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৮, ১৮:১৫

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পথসভায় বোমা হামলার জন্য বিএনপিকেই দায়ী করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। তার অভিযোগ, লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে এই ঘটনা ঘটিয়েছেন দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

নৌকার জোয়ার দেখে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এই কাজ করা হয়েছে অভিযোগ করে নৌকা মার্কার প্রার্থী দুলুকে গ্রেপ্তারেরও দাবি জানিয়েছেন।

মঙ্গলবার সকালে বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে পথসভায় হাত বোমা হামলার পর দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগর দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন লিটন।

সকালে নগরীর সাগরপাড়া মোড়ে বিএনপির এক পথসভায় হাতবোমা নিক্ষেপের ঘটনা ঘটে। এতে এক সাংবাদিকসহ দুইজন আহত হন। ওই পথসভায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু উপস্থিত ছিলেন। এই হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছে বিএনপি।

তবে লিটন বলেন, ‘বাংলাভাইয়ের মদদদাতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু রাজশাহী আসার পর থেকেই উত্তেজনা সৃষ্টির চেষ্টা চালাচ্ছেন। সোমবার রাতে রাজশাহীর পর্যটন মোটেলে থাকা অবস্থায় তার সঙ্গে লন্ডনে থাকা বিএনপি নেতা তারেক রহমানের সঙ্গে বেশ সময় ধরে কথা হয়। তারেকের কথা মতো সকালে দুলু এ কা- ঘটিয়েছেন।’

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন বলেন, ‘রাজশাহীর নির্বাচনের মাঠ ভালো আছে। আচরণবিধি মেনে প্রচারে নেমেছেন আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। নগরে নৌকার জোয়ার উঠেছে। এ কারণে নির্বাচনের পরিবেশ বিনষ্ট করতে পরিকল্পিতভাবে বিএনপি নেতা দুলুরা নিজেদের সভায় বোমা বিষ্ফোরণের ঘটনা ঘটিয়ে এর দায় আওয়ামী লীগের কাঁধে চাপানোর চেষ্টা চালাচ্ছেন।’

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোট হতে যাচ্ছে। এর মধ্যে রাজশাহীতে সাত জন মেয়র প্রার্থী লড়াই করছেন। এদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন আওয়ামী লীগের খায়রুজ্জামান লিটন এবং বিএনপির সদ্য বিদায়ী মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

বিএনপির শক্তিশালী অবস্থান থাকা এই নগরে লিটন ২০০৮ সালে মেয়র নির্বাচিত হয়ে চমক সৃষ্টি করেন। তবে ২০১৩ সালের নির্বাচনে তিনি বুলবুলের কাছে বড় ব্যবধানে হেরে যান।  

ঢাকাটাইমস/১৭জুলাই/আরআর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত