ইবিতে লেকের সৌন্দর্য বর্ধনের কাজ শুরু

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৮, ১৮:৪৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের মফিজ লেকের সৌন্দর্য বর্ধনের কাজ শুরু হয়েছে। লেকটির কাজ সম্পন্ন করতে চার কোটি টাকা প্রয়োজন হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের পশ্চিম প্রান্তে এ কাজের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রকৌশলী আলীমুজ্জামান টুটুলের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকরী বলেন, বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া, খেলাধুলা বিনোদন এবং সংস্কৃতি চর্চার পাশাপশি আধুনিক বিশ্রামের সুষ্ঠু পরিবেশ তৈরিতে আমরা কাজ করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের মফিজ লেক একটি বদ্ধ জলাশয় ছিল। সেটিকে আমরা সংস্কার করে দৃষ্টি নান্দনিক স্থানে রূপান্তরিত করব। আমি এই লেকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপহার দিলাম।

উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, এই লেকটির কাজ সম্পন্ন হলে বিশ্ববিদ্যালয়ের শুধু সৌন্দর্যবর্ধন নয় একইসাথে এতদ্বঞ্চলের সকল মানুষের অন্যতম ভ্রমণস্থান এবং দর্শনীয়স্থান হিসেবে উপস্থাপিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলীমুজ্জামান টুটুল জানান, ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিল থেকে প্রায় ১৩ লক্ষ টাকা ব্যয়ে এ কাজ আরম্ভ হল। এই পরিকল্পনায় প্রধানত রয়েছে লেকের দুইধারে ৮ ফুট চওড়া দুটি রাস্তা ও ৩টি ঝুলন্ত সেতু। এছাড়া আরও ৩টি ফোয়ারা, প্রায় ৩শ দর্শনার্থীর বসার স্থান, একাধিক ছাউনি, কফিশপ ও স্প্রিড বোর্ড।

(ঢাকাটাইমস/১৭জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত