ভয়কে জয় করে ভোট দিন: বরিশালে নজরুল

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০১৮, ২০:৩০ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৮, ২০:২১

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে নির্বাচন এখন উৎসব নয় ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। ভয়কে জয় করে বরিশাল সিটি নির্বাচনে সবাইকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার বরিশাল প্রেসক্লাবে ২০-দলীয় জোট মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ারের সমর্থনে লেবার পার্টির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

নির্বাচনে আওয়ামী লীগ ঝামেলা করতে পারে- এমন সতর্কতা করে নেতাকর্মীদের উদ্দেশে নজরুল ইসলাম বলেন, ‘কিন্তু তাদের (আ.লীগ) কোনো চক্রান্তে পা বাড়াবেন না।’

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ‘দেশে নির্বাচন এখন উৎসব থেকে ভয়ের ব্যাপার হয়ে গেছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ যোগ্য প্রার্থী দেবে না কিন্তু তাদের জয়ী হতে হবে। মানুষ ভোট দিক বা না দিক রেজাল্ট তাদের পক্ষে যেতে হবে।’

তবে ঐক্যবদ্ধভাবে সঠিক কাজ করলে কেউ বেঠিক কাজ করতে পারবে না বলে মন্তব্য করেন নজরুল। বলেন, কেউ যাতে ভোট জালিয়াতি করতে না পারে সে ব্যাপারে সাহসিকতার সঙ্গে কেন্দ্র পাহারা ও নাগরিক দায়িত্ব পালন করতে হবে সবাইকে।
সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সাধারন মানুষের পাশে নির্বাচনী মাঠে থাকার আহ্বান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশে নজরুল বলেন, ভয়কে জয় করে নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীকে জয়যুক্ত করতে হবে।

নেতাকর্মীদের সতর্ক করে নজরুল এ সময় খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে কথা তুলে ধরেন। সেখানে জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘যার ভোট তিনি দিতে পারেননি। কিন্তু বরিশালে এর পুনরাবৃত্তি হোক তা জনগণ চায় না।’

তবে বরিশালে নির্বাচনের প্রেক্ষাপট আলাদা বলে দাবি করেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। বরিশালের মানুষ অত্যন্ত সচেতন, এখানে ভোট চুরি করতে আওয়ামী লীগ সাহস পাবে না- উল্লেখ করে তিনি বলেন, ‘মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ারকে বরিশালের মানুষ ভোট দিয়ে চারবার সংসদ সদস্য, বরিশাল সিটি কর্পোরেশনের প্রথম মেয়র বানিয়েছে। তাই আমরা বলতে পারি এখানে ধানের শীষের বিজয় হবেই। ’

লেবার পার্টি বরিশাল মহানগর শাখার সভাপতি আব্দুর রাজ্জাক রাজুর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান। এ সময় আরও উপস্থিত ছিলেন লেবার পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, খেলাফত মজলিসের মাহাবুবুর রহমানসহ বিএনপিসহ ২০ দলীয় নেতাকর্মীরা।
মতবিনিময় সভা শেষে নজরুল ইসলাম খান ও মোয়াজ্জেম হোসেন আলাল নেতাকর্মীদের নিয়ে আগরপুর রোড ও সদর রোডে ধানের শীষ প্রতীকের পক্ষে গণসংযোগ করেন।

(ঢাকাটাইমস/১৭জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত