রুটের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৮, ০৮:৪০

জো রুটের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল ইংল্যান্ড। মঙ্গলবার সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ড জয় পেয়েছে আট উইকেটে। সেঞ্চুরি করেন ইংলিশ ব্যাটসম্যান জো রুট। ১০০ রান করে অপরাজিত থাকেন তিনি। ওয়ানডে ক্রিকেটে এটি তার ১৩তম সেঞ্চুরি। সিরিজের প্রথম ম্যাচে ভারত জয় পেয়েছিল আট উইকেটে। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড জয় পেয়েছিল ৮৬ রানে।

লিডসের হিডিংলিতে অনুষ্ঠিত ম্যাচটিতে ভারতের দেয়া ২৫৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৪.৩ ওভারে দুই উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিক ইংল্যান্ড। দলের পক্ষে জো রুট ১০০ ও ইয়ন মরগ্যান ৮৮ রান করে অপরাজিত থাকেন। ভারতের বোলারদের মধ্যে শারদুল ঠাকুর একটি উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করে ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন অধিনায়ক বিরাট কোহলি। ইংল্যান্ডের বোলারদের মধ্যে ডেভিড উইলে ৩টি, আদিল রশীদ ৩টি ও মার্ক উড ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হন আদিল রশীদ। আর সিরিজ সেরা জন জো রুট।

ইংল্যান্ডের বিপক্ষে এবার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। বার্মিংহামে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ১ আগস্ট। লন্ডনে ৯ আগস্ট শুরু হবে দ্বিতীয় টেস্ট। নটিংহামে তৃতীয় টেস্ট শুরু হবে ১৮ আগস্ট। সাউদাম্পটনে ৩০ আগস্ট শুরু হবে চতুর্থ টেস্ট। লন্ডনে ৭ সেপ্টেম্বর শুরু হবে পঞ্চম টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর

ভারত ইনিংস: ২৫৬/৮ (৫০ ওভার)

ইংল্যান্ড ইনিংস: ২৬০/২ (৪৪.৩ ওভার)

(ঢাকাটাইমস/১৮ জুলাই/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত