বিশ্বকাপে ফিফার সেরা একাদশে নেইমার-এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৮, ১২:৪৭

বিশ্বকাপ শেষ। ৩২ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হওয়া এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। রানার্স-আপ হয়েছে ক্রোয়েশিয়া। বিশ্বকাপে যারা আলো ছড়িয়েছেন তাদের মধ্যে থেকে ১১ জনকে নিয়ে একটি সেরা একাদশ তৈরি করেছে ফিফা। সেটি গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে, এই একাদশ নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

এই একাদশে জায়গা পাননি টুর্নামেন্টের সেরা গোলদাতা খেলোয়াড় হ্যারি কেন। ছয়টি গোল করে এবার গোল্ডেন বুট জিতেছেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেন। অন্যদিকে, এবার সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন বেলজিয়ামের থিবো কোর্তোয়া। তিনি গোল্ডেন গ্লোভ জিতেছেন। কিন্তু ফিফার একাদশে গোলরক্ষক হিসাবে জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন দল ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস।

এই একাদশে রয়েছে ফ্রান্সের চারজন, ক্রোয়েশিয়ার দুইজন, ব্রাজিলের দুইজন, ইংল্যান্ডের দুইজন ও বেলজিয়ামের একজন। টুর্নামেন্টে চতুর্থ অবস্থান অর্জন করে বেলজিয়াম। তৃতীয় অবস্থান অর্জন করে ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল।

রাশিয়া বিশ্বকাপে ফিফার সেরা একাদশ: হুগো লরিস (গোলরক্ষক, ফ্রান্স), কাইরান ট্রিপিয়ার (ইংল্যান্ড), রাফায়েল ভারানে (ফ্রান্স), ডেজান লভরেন (ক্রোয়েশিয়া), অ্যাশলে ইয়ং (ইংল্যান্ড), পাউলিনহো (ব্রাজিল), লুকা মদরিচ (ক্রোয়েশিয়া), এডেন হ্যাজার্ড (বেলজিয়াম), অ্যান্তোনি গ্রিজম্যান (ফ্রান্স), নেইমার (ব্রাজিল), কাইলিয়ান এমবাপ্পে (ফ্রান্স)।

(ঢাকাটাইমস/১৮ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত