রোনালদোর কারণে ক’দিনেই ৫০০ কোটি আয়

প্রকাশ | ১৮ জুলাই ২০১৮, ১৭:০৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

তিন দিন হল ইতালিতে পা রেখেছেন রোনালদো। এরইমধ্যে পর্তুগিজ তারকার বদৌলতে জুভেন্টাস বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০০ কোটি টাকা আয় করে ফেলেছে। কিন্তু কীভাবে?‌ তা জানলে চমকে যেতে হবে।

ইতিমধ্যেই সিআরসেভেনের ৫ লাখ ২০ হাজার জার্সি বিক্রি করে ফেলেছে তুরিনের ক্লাবটি। জুভেন্টাসের প্রধান স্পন্সর অ্যাডিডাস মাত্র ১ ঘণ্টায় বিক্রি করেছে প্রায় ২০ হাজার জার্সি। ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা অ্যাডিডাসের স্টোর থেকে এই জার্সিগুলি বিক্রি হয়েছে।

২০১৬ সালে প্রায় ৮ লাখ জার্সি বিক্রি করেছিল জুভেন্টাস। সেই রেকর্ড এবার ছাপিয়ে যাবে বলেই মনে করছেন ক্লাবকর্তারা। জুভেন্টাসের একটি জার্সির দাম বাংলাদেশি মুদ্রায় ১০ হাজার টাকারও বেশি। রেপ্লিকা হলে প্রায় সাড়ে ৩ হাজার। রোনালদো তুরিনে পা রাখার পরেই বিপুল আয়ের মুখ দেখল জুভেন্টাস।

পর্তুগিজ তারকাকে দলে নেওয়ার জন্য রিয়েল মাদ্রিদকে ১০ লাখ ইউরো ট্রান্সফার ফি দিতে হয়েছে জুভেন্টাসকে। ৪ বছরের চুক্তিতে সিআরসেভেন নেবেন ১২ লাখ ইউরো। সবমিলিয়ে রোনালদোর জন্য ২৩ লাখ ইউরো খরচ করেছে জুভেন্টাস। বাংলাদেশে  টাকায় যা প্রায়  ১০০০ কোটি। রোনালদো মাঠে নামার আগেই মোট ব্যয়ের প্রায় ৫০ শতাংশ আয় করে ফেলল জুভেন্টাস।

 (ঢাকাটাইমস/১৮জুলাই/ডিএইচ)