ফরিদপুরে হচ্ছে দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৮, ১৮:১২

আগামী শুক্র ও শনিবার সারাদেশের সঙ্গে সাংস্কৃতিক উৎসবে সুর মেলাবে ফরিদপুরে ১৮০ শিল্পী।

বুধবার ফরিদপুরের জেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া এ তথ্য জানান।

এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এরাদুল হক, অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানসহ স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, ‘আমাদের তরুণ সমাজসহ সর্বস্তরের জনগণের মধ্যে সাংস্কৃতিক জাগরণ সৃষ্টি তথা দেশজ সাংস্কৃতি ধারণ, লালন ও সম্প্রসারণের জন্য সরকার কাজ করে চলছে। এই লক্ষ্যেই সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের ৬৪ জেলায় একযোগে সাংস্কৃতিক উৎসবের উদ্যোগ নিয়েছে, তারই ধারাবাহিকতা ফরিদপুরে সাংস্কৃতিক উৎসব হবে।

তিনি বলেন, ‘শুধু জেলা সদরের নয়, উপজেলার পর্যায়ের শিল্পী, কবি ও সাহিত্যিকদের অংশগ্রহণে এই উৎসব হবে। উৎসবে রবীন্দ্র সংগীত, নজরুল গীতি, আধুনিক ও দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি, একক অভিনয়, পল্লীগীতি, লালনগীতি, লোকগীতি, জারি, সারি, মুর্শিদী গান ছাড়াও সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে গান পরিবেশন করা হবে।’

জেলা প্রশাসক আরো জানান, আমরা আমাদের সংস্কৃতিকে জাগ্রত করতে চাই, বাঙালি কালচারে ফিরে যেতে চাই। এই কাজে সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, দুই দিনের সাংস্কৃতিক উৎসবের মধ্যদিয়ে বাঙালির শেকড়ের সন্ধান ও নিজ পরিচয়ে উদ্ভাসিত হওয়ার চেষ্টা করব। নৈতিক এবং সংস্কৃতিক অবক্ষয় থেকে বেরিয়ে আসার চেষ্টা করব আমরা।

সংবাদ সম্মেলনে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এরাদুল হক জানান, ফরিদপুর কবি জসীমউদ্দিন হলে শুক্রবার বিকালে উৎসবের উদ্বোধন করবেন স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

(ঢাকাটাইমস/১৮জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত