স্ত্রী হত্যায় চারজনের যাবজ্জীবন

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৮, ২০:০২

বরিশালের মুলাদীতে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামীসহ চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।

বুধবার বরিশাল জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মহসিনুল হক এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মুলাদীর চর সাহেব রামপুর এলাকার আলমগীর সরদার, লিটন কাজী, কালাম হাওলাদার ও রিপন সরদার।

আদালতের বরাত দিয়ে বেঞ্চ সহকারী হুমায়ুন কবির জানান, তিন সন্তান ও স্ত্রীর কথা গোপন রেখে ২০১০ সালের ২২ জুলাই আসামি আলমগীর সরদার চট্টগ্রামের মেয়ে ও গার্মেন্টস শ্রমিক শাহানাজকে বিয়ে করে। বিয়ের পর ঢাকায় দুজনে একসাথে বসবাস শুরু করে। এরপরে তাদের মধ্যে নানা কারণে মনমানিল্য চলতে থাকে। মনমানিল্যের কারণে শাহানাজ চট্টগ্রামে চলে যায়। পরে শাহানাজের ভাই জানতে পারে আলমগীর পূর্বের স্ত্রী ও সন্তানদের কথা গোপন রেখে শাহানাজকে বিয়ে করে। বিয়ের বিষয়টি শুনে শাহানাজ ভেঙে পড়ে। প্রতারণার অভিযোগে আলমগীরের বিরুদ্ধে মামলা করবে বলে হুমকি দেয় শাহানাজের পরিবার। এতে আসামিরা আরও ক্ষিপ্ত হয়। পরে আসামিদের পরিকল্পনা অনুযায়ী শাহানাজের সাথে আলমগীর আবার সংসার করবে বলে অঙ্গীকার করে। এরপরে ২০১১ সালের ২৭ অক্টোবর মাদারীপুরের আইনজীবী বদিউজ্জামানের বাসা থেকে আলমগীরের সাথে দেখা করার জন্য বের হয় শাহানাজ। ওই দিন সন্ধ্যা ৭টায় চর সাহেবপুর লঞ্চঘাটে পৌঁছায় সে। এই সময় সাক্ষীরা তাদের দেখতে পায়। এরপরে আসামি লিটনের ট্রলারযোগে মুলাদীর হাওরাভাঙ্গা চরে নামে তারা। চরে নেমে আসামি কালাম ও রিপন শাহানাজকে চেপে ধরে। আলমগীর শাহানাজকে ব্যাপক মারধরের পর শাহানাজের মৃত্যু হয়। পরে শাহানাজকে নদীতে ফেলে দেয় আসামিরা। পুলিশ নদী থেকে শাহানাজের লাশ উদ্ধার করে এবং ছবি সংবলিত সংবাদ প্রকাশিত হওয়ায় সাক্ষীরা তাকে চিনতে পারে।

এই ঘটনায় মুলাদী থানার এসআই উত্তম কুমার দাশ ২৮ অক্টোবর মামলা করেন। ২০১৩ সালের ২১ নভেম্বর ডিবির এসআই নুরুল ইসলাম চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। বুধবার ২৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দেয়।

রায় ঘোষণার সময় আসামি কালাম হাওলাদার অনুপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৮জুলাই/টিটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত