ভর্তি জালিয়াতিতে জড়িত জবি শিক্ষার্থী স্থায়ী বহিষ্কার

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৮, ২০:২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তির পরীক্ষায় জালিয়াতিতে সরাসরি জড়িত থাকায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার নাম আকিব বিন বারী। তিনি ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও জবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর তাকে বহিষ্কার করার তথ্য নিশ্চিত করেছে।

জনসংযোগ দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২২ মার্চ জারিকৃত অফিস আদেশের মাধ্যমে ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আকিব বিন বারীকে (আইডি-ই ১৩০৬০৬০২০) সাময়িক বহিস্কার করা হয়। পরে তাকে স্থায়ীভাবে কেন বহিস্কার করা হবে না জানতে চাওয়া হয়। তবে তিনি জবাব দিলেও অভিযোগের সাপেক্ষে কোনো সদুত্তর দিতে পারেননি।

এতে আরও বলা হয়, অভিযোগের সত্যতা পাওয়ার প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫-এর ১১(১০) ধারার প্রদত্ত ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে আকিব বিন বারীকে ১৭ জুলাই বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে।

এর আগে গত ১২মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষা বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগও তাকে বহিষ্কার করে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওহিদুজ্জামান ঢাকাটাইমসকে জানান, ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে তার সম্পৃক্ততা প্রমাণিত হয়েছে। শৃঙ্খলা পরিপন্থী বিধায় তাকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি জালিয়াতির সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় ১৭ জনকে আটক করে ডিবি পুলিশ। এর মধ্যে অভিযুক্ত জবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিব বিন বারীও ছিলেন।

(ঢাকাটাইমস/ ১৮জুলাই/ আইএইচ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

দাবি না মানায় সাত দিনের ক্লাস বর্জন কুবি শিক্ষক সমিতির

বিশ্ববিদ্যালয়ে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের আহ্বান ইউজিসি চেয়ারম্যানের

নতুন রূপে সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রিয় লাইব্রেরি

জাপানের সুমিতমো করপোরেশন বৃত্তি পেলেন ঢাবির ৪০ শিক্ষার্থী

অবন্তিকার আত্মহত্যায় জড়িতদের শাস্তির দাবিতে জবিতে মানববন্ধন 

শাবিপ্রবিতে রমজানে খাবার নিয়ে ‘মিল বিপাকে’ ফজিলাতুন্নেসা হলের শিক্ষার্থীরা

ববিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে পচাবাসি খাবার পরিবেশন, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

জাবির নতুন প্রক্টর হওয়ার দৌড়ে যারা এগিয়ে

বঙ্গবন্ধুর জন্মদিনে কুবিতে বঙ্গবন্ধু লার্নিং হাব উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে হাবিপ্রবি ছাত্রলীগের ইফতার বিতরণ ও দোয়া মাহফিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :