জবরদখল জমি চাষে ৯৯৯-এ ফোন, আটক ১

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৮, ২১:২০
ফাইল ছবি

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধপূর্ণ জমিতে চাষাবাদের অপচেষ্টার সময় পুলিশ সদর দপ্তরের ৯৯৯ নম্বরে ফোন দিয়ে আটক করানো হলো অভিযুক্তকে। আটক ব্যক্তির নাম মিজানুর রহমান। তার বাড়ি মাগুরা সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামে।

এ ব্যাপারে ভুক্তভোগী পরিবারের সদস্য সদর উপজেলার চাঁদপুর গ্রামের আনোয়ার জাহিদ জানান, দীর্ঘদিন ধরে তাদের পারিবারিক সম্পত্তি জবরদখলের চেষ্টা করছে মিজানুর রহমান। এ বিষয়ে মাগুরা সদর থানা ও সংশ্লিষ্ট আদালতে মামলা করেন তারা এ মামলায় আদালত আনোয়ার জাহিদদের পক্ষে রায় দেয়। কিন্তু আদালতের এ আদেশ অমান্য করে মিজানুর রহমান ও তার লোকজন জমি দখলের অপচেষ্টা অব্যাহত রাখে। যার প্রেক্ষিতে আনোয়ার জাহিদের পক্ষ থেকে মাগুরা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে নিষেধাজ্ঞা চেয়ে গত বছর আবেদন করলে আদালত নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে মিজানুর রহমান ও তার লোকজন বুধবার সদর উপজেলার ধলহরা গ্রামে নিষেধাজ্ঞা আরোপিত আনোয়ার জাহিদদের ৩২ শতক জমিতে জোরপূর্বক ধান লাগাতে যায়। এ সময় আনোয়ার জাহিদ বিষয়টি প্রথমে মাগুরা সদর থানা, পরে ৯৯৯ নম্বরে ফোন দিয়ে পুলিশ সদর দপ্তরে জানালে দ্রুত পুলিশ সেখানে গিয়ে মিজানুর রহমানকে আটক করে।

মিজানুর রহমানের আটকের বিষয়টি স্বীকার করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, ঘটনার পুনরাবৃত্তি এড়াতে বিষয়টির শান্তিপূর্ণ সমাধানের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১৮জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত