যশোরে ৯ আগস্ট থেকে স্মার্ট কার্ড বিতরণ শুরু

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৮, ১১:৪৩

যশোরে আগামী ৯ আগস্ট থেকে স্মার্ট কার্ড বিতরণ শুরু হচ্ছে। প্রথমে সদর উপজেলায় জাতীয় পরিচয়পত্র সম্বলিত স্মার্ট কার্ড বিরতণ শুরু হবে। খুলনা বিভাগের ছয় জেলা ও সারাদেশে নতুন করে ২৭টি জেলা স্মার্ট কার্ড বিতরণ হবে।

যশোর সদর উপজেলার অধীনে ৫ লাখ ১৩ হাজার জাতীয় পরিচয়পত্র সম্বলিত স্মার্টকার্ড ইতোমধ্যে প্রস্তুত রয়েছে। এখন বিতরণের পালা।

যশোর সদর উপজেলার নির্বাচন কার্যালয়ের কর্মকর্তা আব্দুর রশীদ জানান, আগামী ৯ আগস্ট থেকে যশোর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন, যশোর ক্যান্টনমেন্ট, যশোর পৌরসভার ৫লাখ ১৩ হাজার নারী-পুরুষের মধ্যে জাতীয় স্মার্ট কার্ড বিরতণ শুরু হবে। এর আগে ৮ আগস্ট সকালে যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের নতুন করে আরো ২৭টি জেলায় স্মার্ট কার্ড বিতরণ কর্মসূচি উদ্বোধন হবে।

তিনি আরও বলেন, খুলনা বিভাগের ছয় জেলায় স্মার্ট কার্ড বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। যশোর সদর উপজেলা, চুয়াডাঙ্গা সদর, সাতক্ষীরা সদর, মাগুরা সদর, ঝিনাইদহ সদর ও কুষ্টিয়া সদর উপজেলা এলাকায় এই স্মার্ট কার্ড বিরতরণ করা হবে।

আব্দুর রশীদ আরও বলেন, স্মার্ট কার্ড বিতরণে সকল প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। স্মার্ট কার্ড বিতরণের সময় একজন পরিচয়পত্র বহনকারী তার জাতীয় পরিচয়পত্র আসল কপি সঙ্গে নিয়ে নির্বাচন কার্যালয়ে আসবেন। পরিচয়পত্র বহনকারী নারী পুরুষ তার দশ আঙুলের ছাপ, চোখের আই আর, আইএস (আইরিশ) নেয়া হবে। প্রতিজনকে এই পদ্ধতির মাধ্যমে ছাপ ও চোখের আইরিশ নিয়ে জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড দেয়া হবে।

(ঢাকাটাইমস/১৯জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত