রোনালদো চলে যাওয়ায় ফ্রি কিক নেবেন কে?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৮, ২২:০২

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাবে চলে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নতুন মৌসুম তিনি শুরু করবেন নতুন দলের হয়ে। রিয়াল মাদ্রিদে রোনালদো যে পজিশনে খেলতেন সে পজিশনে এবার নতুন কাউকে দেখা যাবে। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দলে তিনি ছিলেন আস্থার প্রতীক।

ক্রিশ্চিয়ানো রোনালদো নিজে গোল করতেন, গোল করাতেন। ম্যাচে বেশিরভাগ সময়ই তিনিই ফ্রি কিক নিতেন। রিয়াল মাদ্রিদে তিনি যতোদিন খেলেছেন সে সময়ে তিনি ৪৪৪টি ফ্রি কিক নিয়েছেন। তার সময়ে তিনিই সবচেয়ে বেশি ফ্রি কিক নিয়েছেন। তার ফ্রি কিক থেকে গোল হয়েছে ৩৩টি। এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন গ্যারেথ বেল। তিনি নিয়েছেন ৫৫টি ফ্রি কিক। ১৮টি ফ্রি কিক নিয়ে তৃতীয় অবস্থানে আছেন মেসুত ওজিল।

এখন কথা হচ্ছে, রোনালদো চলে যাওয়ায় রিয়াল মাদ্রিদের ফ্রি কিকের ভূমিকায় থাকবেন কোন খেলোয়াড়। সেটি অবশ্য সময়ই বলে দিবে। তবে, বর্তমান স্কোয়াডে থাকা ইসকো, ক্রুস, রামোস, বেল, আসেনসিওদের কেউ হয়তো রোনালদোর মতো বেশিরভাগ সময়ে ফ্রি কিকের দায়িত্ব নিবেন।

ম্যানচেস্টার ইউনাইটেডে ছয় বছর পার করার পর ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের হয়ে তিনি চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, দুইটি লিগ শিরোপা, দুইটি স্প্যানিশ কাপ শিরোপা, তিনটি ফিফা ওয়ার্ল্ড কাপ শিরোপা জিতেছেন। পর্তুগালের এই তারকা এবার মাঠ কাঁপাবেন ইতালির ক্লাব জুভেন্টাসের হয়ে।

(ঢাকাটাইমস/১৯ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :