‘শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে’

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৮, ২২:২৬

‘শিক্ষার্থীদের ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হলে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে। একটি দল স্বাধীনতার ঘোষণা সম্পর্কে ভুল ধারণা ছড়াচ্ছে। এটিকে কঠোরভাবে প্রতিহত করতে হবে।’

বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহের মহেশপুরে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু পাঠ চক্রের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর।

ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য নবী নেওয়াজ-এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর প্রতীক কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাদপুর সার্কেল) মির্জা সালাহ উদ্দিন, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বজলুর রহমান, এসবিকে ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা কৃষকলীগের সহ-সভাপতি সাজ্জাদুল ইসলাম, জেলা তাঁতীলীগের সহ-সভাপতি আসাদুল ইসলাম মন্ডলসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি আরো বলেন, জিয়াউর রহমান কালুর ঘাট বেতার কেন্দ্র থেকে যে ঘোষণাপত্র পাঠ করেছিলেন তার ক্ষমতা ছিল চারিদিকে মাত্র ১০ মাইল। যার কারণে সেটা সবাই শুনতে পায়নি তখন। তাই বিএনপির এ প্রচার সঠিক নয়। তারা শিক্ষার্থী ও জাতির কাছে বিভ্রান্তি ছড়াচ্ছে। আজও  অনেক শিক্ষার্থী ভুল করে পরীক্ষার খাতায় স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান লেখে। কিন্তু না। স্বাধীনতার ঘোষক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশবিরোধী ওই শক্তিকে প্রতিহত করতে হবে। শিক্ষার্থী তথা আগামী প্রজন্মকে জানাতে হবে স্বাধীনতার সঠিক ইতিহাস।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জীবনী ও স্বাধীনতার ইতিহাস সম্বলিত কুইজ প্রতিযোগিতা ‘বঙ্গবন্ধু পাঠ চক্র’ এর বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

(ঢাকাটাইমস/১৯জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত