বাগেরহাটে অস্ত্র মামলায় দশ বছরের কারাদণ্ড

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৮, ২৩:০৫

বাগেরহাটে অস্ত্র মামলায় আবু জাফর বাবু ওরফে বরিশাল বাবু নামে এক ব্যক্তিকে দশ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত এবং স্পেশাল ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এই রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি কাঁঠগড়ায় উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আবু জাফর বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার জামিরতলা গ্রামের সুলতান হাওলাদারের ছেলে। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা আরও ৫টি মামলা বিচারাধীন রয়েছে।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের সরকারি সহকারী কৌঁসুলি (এপিপি) সীতা রানী দেবনাথ বলেন, একটি হত্যা মামলায় ২০১৬ সালের ৩০ জুলাই খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া এলাকা থেকে পুলিশ আবু জাফরকে গ্রেপ্তার করে। পরে জিজ্ঞাসাবাদে তার দেয়া স্বীকারোক্তি অনুয়ায়ী ৩০ জুলাই দিনগত রাতে মোরেলগঞ্জ উপজেলার জামিরতলা গ্রামে বাবুর বসতবাড়ির একটি কক্ষের মেঝের নিচ দিয়ে ৩৯ ইঞ্জি দৈর্ঘ্যরে একটি পাইপগান ও একটি গুলি উদ্ধার করে। ওই ঘটনায় ৩১ জুলাই মোরেলগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) তারক বিশ্বাস অস্ত্র আইনে থানায় একটি মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা মোরেলগঞ্জ থানা পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) সাত্তার মোল্লা ওই বছরের ২১ আগস্ট আবু জাফর বাবুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

আদালত মামলার শুনানিতে ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার ওই সাজার রায় দেন।

(ঢাকাটাইমস/১৯জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :