এবার অ্যাটর্নি জেনারেলকে ‘হত্যার হুমকি’

নিজস্ব প্র‌তি‌বেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুলাই ২০১৮, ০০:৪৮ | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৮, ২৩:১৭

খালেদা জিয়ার মামলায় কারসাজি করছেন, এমন অভিযোগ করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে। এতে বলা হয়েছে, ‘আপনার মৃত্যু অনিবার্য।’

এই ঘটনায় বৃহস্পতিবার রাতে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছেন রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তার সহকারী মোহাম্মাদ কবির।

বৃহস্পতিবার বিকালে ডাকযোগে অ্যাটর্নি জেনারেলের অফিসের ঠিকানায় চিঠিটি পাঠানো হয় বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে মঙ্গলবার ডাক যোগে ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নানকে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে ও আগের দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রব্বানীকে অন্য একজনের মোবাইল ফোনে কল করে উৎখাত করার হুমকি দেওয়া হয়। এই দুই ঘটনায়ও সাধারণ ডায়েরি করা হয়েছে। কিন্তু পুলিশ কাউনে শনাক্ত বা গ্রেপ্তার করেছে, এমন তথ্য মেলেনি।

হুমকির বিষয়ে অ্যাটর্নি জেনারেল ঢাকাটাইমসকে বলেন, ‘বৃহস্পতিবার সন্ধ্যায় আমি একটি চিঠি হাতে পেয়েছি। সেই চিঠিতে লেখা আছে, আইন নিজের গতিতে চলবে। আপনি যে বক্তব্য দিচ্ছেন, তাতে মনে হচ্ছে শেখ হাসিনা (প্রধানমন্ত্রী) আপনাকে কিনে ফেলেছে। খালেদা জিয়ার ব্যাপারে আপনি যে কারসাজি করছেন, এগুলোর জন্য আপনারা ক্ষমা পাবেন না। আপনার মৃত্যু অনিবার্য। সাবধান হয়ে যান।’

দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পাওয়া বেগম খালেদা জিয়ার আপিল শুনানিতে রাষ্ট্রপক্ষের প্রতিনিধিত্ব করছেন অ্যাটর্নি জেনারেল।

বিএনপি নেত্রীকে হাইকোর্টে তিনটি মামলায় জামিন আদেশের বিরুদ্ধেও আপিলে বক্তব্য রেখেছেন মাহবুবে আলম। তার বিরোধিতায় দুটি মামলায় জামিন আদেশ দীর্ঘদিন ঝুলেছিল। আরও একটি মামলায় জামিন স্থগিত আছে।

বিএনপি চেয়ারপারসনের আইনজীবীরা অ্যাটর্নি জেনারেলের ভূমিকার তীব্র সমালোচনা করে আসছেন। বিএনপি নেতারাও নানা সংবাদ সম্মেলনে অভিযোগ করে আসছেন, এই আইন কর্মকর্তার কারণেই তাদের নেত্রীর মুক্তি বিলম্বিত হচ্ছে।

জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, ‘রাত সোয়া আটটার দিকে অ্যাট‌র্নি জেনারেলের ব্যক্তিগত সহকারী থানায় এসে একটি জিডি করেছেন। ডাকযোগে তাকে হত্যার হুমকি দেওয়া হয়৷ বিষয়টি আমরা অনুসন্ধান করছি।’

এই চিঠিতে প্রেরকের হিসেবে কোনো নাম ঠিকানা ছিল কি না, জানতে চাইলে ওসি বলেন, ‘না, অজ্ঞাত পরিচয় একজন এই চিঠি পাঠিয়েছে।’

অ্যাটর্নি জেনারেল এর আগেও নানা সময় হত্যার হুমকি পেয়েছেন। ২০১০ সালের ২৫ নভেম্বরেও উড়োচিঠি দিয়ে তাকে হত্যার হুমকি দেয়া হয়। এমনিতেই রাষ্ট্রীয় নিরাপত্তা পাওয়া এই আইনজীবীকে এরপর থেকে বাড়তি নিরাপত্তা দেয়া হয়।

ঢাকাটাইমস/১৯জুলাই/এমএবি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত