সহজ জয়ে প্রস্তুতি সারল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুলাই ২০১৮, ১২:০০ | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ১০:১১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে ইউনিভার্সিটিজ অব ওয়েস্ট ইন্ডিজ ভাইস চ্যান্সেলর একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে সহজ জয় পেয়েছে বাংলাদেশ। সাবিনা পার্কে শুক্রবার সকালে শেষ হওয়া ম্যাচে স্বাগতিকদের চার উইকেটে হারিয়েছে টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের সফরটার শুরু থেকে ভালো কাটছে না বাংলাদেশের। সফরের প্রথমেই টেস্ট সিরিজে স্বাগতিকদের কাছে লজ্জাজনকভাবে হেরেছে সাকিবরা। সেই হার থেকে নিজেদের খুঁজে পাওয়ার চেষ্টায় ওয়ানডে সিরিজের মিশনে রবিবার মাঠে নামবে বাংলাদেশ। তার আগে প্রস্তুতি ম্যাচে এই জয় টাইগারদের আত্মবিশ্বাসটাকে আরো শক্ত করবে।

ইউনিভার্সিটিজ অব ওয়েস্ট ইন্ডিজ ভাইস চ্যান্সেলর একাদশের বিপক্ষে দুই অধিনায়ক মাশরাফি-সাকিবকে ছাড়াই মাঠে নেমেছিল বাংলাদেশ। এদিন স্বাগতিকদের দেওয়া ২২৮ রানের টার্গেট চার উইকেট হাতে রেখে সহজেই জয় তুলে নেয় মাহমুদউল্লার দল।

সাবিনা পার্কে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভাইস চ্যান্সেলর একাদশ। আর প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৬ রান সংগ্রহ করে তারা।

মোসাদ্দেক আর রুবেলের দারুণ বোলিংয়ে হাত খুলে ব্যাট চালাতে পারেনি ভাইস চ্যান্সেলর একাদশ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করে ওটলি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান করেন হজ। জাঙ্গো করেন ৩৬ রান। আর ক্রিস গেইল করেন ২৯ রান। বাংলাদেশের হয়ে দারুণ বোলিং করে মাত্র ১৪ রানের বিপরীতে চারটি উইকেট শিকার করেন মোসাদ্দেক। আর ৪০ রান দিয়ে তিনটি উইকেট সংগ্রহ করেন রুবেল হোসেন।

২২৭ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪৩.৩ ওভারেই ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ব্যাট হাতে দারুণ ছিলেন মুশফিক, লিটন, শান্তরা।

বাংলাদেশের ইনিংসের তিন নম্বর বলেই আন্দ্রে রাসেলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন ওপেনার এনামুল হক বিজয়। শূন্য (০) রানে প্রথম উইকেট হারানোর পর দলের হাল ধরেন লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত। শান্ত ও লিটনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় সামলে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ৪৪ রান করে সাজঘরে ফেরেন শান্ত।

এরপর মুশফিকের সঙ্গে বেশিক্ষণ টিকতে পারেননি লিটন। ব্যাট হাতে রিয়াদ-সাব্বিরও বেশি একটা ভালো করতে পারেননি। তবে মিরাজকে সঙ্গে করে জয় নিয়েই মাঠ ছাড়েন মুশফিক। ব্যাট হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৭৫ রান করে অপরাজিত ছিলেন তিনি। আর ৭০ রানের দারুণ ইনিংস খেলেন লিটন কুমার দাস।

আগামী ২২ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

স্কোর-

ওয়েস্ট ইন্ডিজ ভাইস চ্যান্সেলর একাদশ: ২২৭/৯, ৫০ ওভার (ওটলি ৫৮, হজ ৪৪, জাঙ্গো ৩৬, গেইল ২৯, মোসাদ্দেক ১৪/৪, রুবেল ৪০/৩)

বাংলাদেশ: ২৩০/৬, ৪৩.৩ ওভার (বিজয় ০, লিটন ৭০, শান্ত ৪৩, মুশফিক ৭৫, রিয়াদ ১০, সাব্বির ৪, সৈকত ১্১, মিরাজ ৪*)

(ঢাকাটাইমস/২০জুলাই/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত