নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুলাই ২০১৮, ১৫:৫৬ | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ১৫:৪৫

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ শুরু হয়েছে। শুক্রবার বিকাল তিনটার দিকে এ সমাবেশ শুরু হয়।

সমাবেশে অংশ নিতে জুমার নামাজের পর থেকেই নয়াপল্টনে আসতে থাকেন দলটির নেতাকর্মীরা। কাকরাইলের নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত সড়ক বিএনপি নেতাকর্মীদের দখলে। অস্থায়ী মঞ্চ থেকে নেতারা বক্তব্য দিচ্ছেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঞ্চে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, সেলিমা রহমান, উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা।

সমাবেশে ব্যবহারের জন্য বিএনপি কার্যালয়ের সামনের সড়কের পূর্ব দিকে পল্টন মসজিদ এবং পশ্চিম দিকে ঢাকা ব্যাংক ভবন পর্যন্ত মাইক লাগানোর মৌখিক অনুমতি দেয় পুলিশ। সমাবেশ করতে বিএনপিকে মোট ২৩টি শর্ত দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

শর্তগুলোর মধ্যে রয়েছে- বিকাল পাঁচটার মধ্যেই সমাবেশ শেষ করতে হবে। লাঠি, বাঁশ, ছুরি, কাঁচি, বিস্ফোরকদ্রব্য মিছিলে ব্যবহার করা বা সমাবেশে নেওয়া যাবে না। সমাবেশ চলাকালে রাস্তা দখল করে নেতাকর্মীরা দাঁড়াতে পারবেন না।

সমাবেশের অনুমতি পেলেও সময় স্বল্পতার কারণে মঞ্চ তৈরির সুযোগ পায়নি বিএনপি। ফলে খোলা ট্রাকের ওপর দাঁড়িয়েই দলের শীর্ষ নেতারা বক্তৃতা করছেন।

সমাবেশকে ঘিরে নয়াপল্টন সড়কের বিভিন্ন স্থানে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

ঢাকাটাইমস/২০জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত