হাজার ফুট উপর থেকে পড়েও অক্ষত আইফোন!

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুলাই ২০১৮, ১৬:১০ | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ১৬:০৯

অবিশ্বাস্য হলেও সত্য ঘটনা, হাজার ফুট ওপর থেকে পড়েও অক্ষত অবস্থায় মিলেছে আইফোন। পড়ের যাওয়ার পর  'ফাইন্ড মাই আইফোন' অ্যাপটি দিয়ে ফোনটি খুঁজে পান মালিক।

জানা গেছে, সারভিন্দর নাবেরহস নামের ওই যাত্রী আইওয়া থেকে বিমানযাত্রা করেছিলেন৷ যাত্রাপথকে ফ্রেমবন্দী করতে ব্যস্ত থাকার সময় হাত থেকে ফোনটি পড়ে যায়৷ তবে ঝড়ো হাওয়ার কারণে ফোনটি পড়ে গেছে বলে জানায় ওই ব্যক্তি। খবর দ্য সানের।

এরপর, নাবেরহস ফোনটির খোঁজার চেষ্টা করলে বিমান চালক তাকে বৃথা চেষ্টা করতে বারণ করেন৷ চালকের কথায় গুরুত্ব না দিয়েই ঝুঁকি নেন তিনি৷ ফোন খুঁজতে ব্যবহার করেন অ্যাপলের ফোন খোঁজার অ্যাপ 'ফাইন্ড মাই আইফোন'।

অবশেষে বসতি এলাকায় ঘাসের উপর থেকে ফোনটিকে খুঁজে পেতে সক্ষম হন নাবেরহস৷ কিন্তু আশ্চর্যের বিষয়, সম্পূর্ণ অক্ষত অবস্থায় ফোনটি পাওয়া যায়৷ এমনকি এত উচ্চতা থেকে মাটিতে পড়ার পরও একটি দাগ দেখা যায়নি ফোনটিতে৷

নাবেরহস জানায়, 'ঘটনায় মনে হয়েছে, সৃষ্টিকর্তার মধ্যেও হাস্যরসের অনুভূতি রয়েছে৷'

সম্প্রতি আরেকটি শহর অরল্যান্ডের একটি পার্কের রাইড চড়ার সময় এক মহিলার হাত থেকে পড়ে যায় তার আইফোন৷ ৪৫০ ফুট উচ্চতা থেকে সেলফি তোলার সময় হাত থেকে স্লিপ করে পড়ে যায় ফোনটি৷ সেক্ষেত্রেও ফোনটিকে অক্ষত অবস্থায় পাওয়া গিয়েছিল৷

(ঢাকাটাইমস/২০জুলাই/একে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত