দক্ষিণ কোরিয়া যুবলীগের আনন্দ ভ্রমণ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ১৭:১৯

প্রবাস জীবনের নানাবিধ কর্মব্যস্ততা আর ক্লান্তিকর চাপে যখন সবাই হাঁপিয়ে উঠেছিলো, ঠিক তখনই সেই একঘেয়েমি কাটিয়ে নির্মল আনন্দময় কিছুটা সময় বের করে স্বস্তির পরশে কাটাতে দক্ষিণ কোরিয়ায় বসবাসরত প্রবাসী বাঙালিদের নিয়ে আয়োজিত হলো এক প্রাণবন্ত আনন্দ ভ্রমণের।

‘মুড ফেস্টিভাল’-এর জন্য বিখ্যাত দক্ষিণ কোরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলের বোরিয়ং সমুদ্র সৈকতে আয়োজিত এ আনন্দ ভ্রমণের উদ্যোক্তা ছিল দক্ষিণ কোরিয়া  আওয়ামী যুবলীগ।

কোরিয়ার ‘আনসান’ এবং ‘ফারান’ শহর থেকে দুটি বাসযোগে সকাল সাড়ে নয়টায় শুরু হয় এ ভ্রমণ যাত্রা। প্রায় ২ ঘণ্টা পর গন্তব্যে পৌঁছে দুপুরের খাবারের পর শুরু হয় মূল আয়োজন। সেখানে অংশগ্রহণকারী সবাই যুবলীগ এবং বঙ্গবন্ধুর ছবি সংবলিত টি-শার্ট পরে সমুদ্র সৈকতে উপস্থিত হন। তাদের দেখে বোঝা যাচ্ছিল- মাতৃভূমি বাংলাদেশ থেকে হাজার হাজার কিলোমিটার দূরে থেকেও সবার বুকে বাঙালি জাতির জনক ও সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গব্ন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনা লালন করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে সমুদ্র সৈকত যেন হয়ে উঠেছিল এক টুকরো বাংলাদেশ।

আনন্দ ভ্রমণের কার্যক্রমগুলো সাজানো ছিল যথাক্রমে- দলবদ্ধ ছবি ওঠানো, ফুটবল খেলা, কাদা মাখামাখিসহ বিভিন্ন ইভন্টে অংশগ্রহণ, সমুদ্রস্নান, সমুদ্রতটের ভেজা বালুকাবেলায় শুয়ে সূর্যস্নান ইত্যাদি।

সেই আনন্দ ভ্রমণে কোরিয়া প্রবাসী আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, শহীদুল ইসলাম হাসান, রফিকুল ইসলাম ভুট্টো, ডেভিড ইকরাম, রফিকুল ইসলাম, মনোজ প্রভাকর, সৈকত, মনোয়ার হোসেন মানিক, ময়মুর সুলতানসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাঙালির স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

সন্ধ্যার আগে কুইজ ইভেন্ট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর রাত নয়টায় নিজ শহরে ফিরে আসার মধ্যদিয়ে শেষ হয় প্রাণবন্ত সেই আনন্দ ভ্রমণের।

(ঢাকাটাইমস/২০জুলাই/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত