সোহরাওয়ার্দীতে আঁকা হচ্ছে শেখ হাসিনার ১৬ ছবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুলাই ২০১৮, ২০:০৭ | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ১৭:২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া গণসংবর্ধনা উপলক্ষে রাজধানীকে সাজানো হয়েছে নতুন সাজে। সড়ক মহাসড়কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন অর্জনের কথা উল্লেখ করে টাঙানো হয়েছে ব্যানার ফেস্টুন। অন্যদিকে গণসংবর্ধনাস্থলে চিত্রশিল্পীরা আঁকছেন বিভিন্ন সময়ের ১৬টি ছবি।

উন্নয়ন ও অর্জনে অসাধারণ অবদান রাখায় শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা দেয়া হবে আওয়ামী লীগ সভাপতিকে।

আওয়ামী লীগ এই আয়োজনকে যে গতানুগতিক আর পাঁচটি সমাবেশের মতো করতে চায় না, সেটি উদ্যানে গেলেই স্পষ্ট। সমাবেশের আগের দিন সেখানে গিয়ে দেখা গেল মনযোগ দিয়ে প্রধানমন্ত্রীর ছবি আঁকা চলছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের শিল্পীরা রংতুলির আচড়ে বঙ্গবন্ধু কন্যার জীবনের নানা সময়ের চেহারা ফুটিয়ে তোলার চেষ্টা করছেন।

পুরো কাজটির তদারকি করছেন প্রখ্যাত চিত্রশিল্পী হাশেম খান। তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিচ্ছেন, বিশ্বসভায় দেশকে যেভাবে সম্মানিত করছেন তা অতুলনীয়, অসাধারণ। আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবেসে ছবিগুলো আঁকছি।’

‘ছবি আঁকাতে চিত্রশিল্পীদের আমরা স্বাধীনতা দিয়েছি, তাঁরা নিজের পছন্দমতো ছবি আঁকছেন। বিভিন্ন সময়ের বিভিন্ন প্রেক্ষাপটে প্রধানমন্ত্রীর ছবি আঁকা হচ্ছে।’

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করায় আওয়ামী লীগ এই সংবর্ধনা দেবে দলীয় প্রধানকে।

জাতীয় নির্বাচনের বছর এই আয়োজনকে দলের শক্তি প্রদর্শনের আরেক সুযোগ হিসেবে দেখছে। রাজধানীর পাশাপাশি আশেপাশের জেলা ও লোকালয় থেকে নেতা-কর্মীদের সোহরাওয়ার্দীতে আসতে নির্দেশনা দেয়া হয়েছে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

গণসংবর্ধনা উপলক্ষে সাজানো হয়েছে সোহরাওয়ার্দী উদ্যানকে। উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পাশে দক্ষিণমুখী করে তৈরি করা হচ্ছে প্যান্ডেল।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের সড়ক থেকে সোহরাওয়ার্দী উদ্যানের ঢোকার গেইট পর্যন্ত তৈরি করা হয়েছে তোরণ। এ তোরণে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিভিন্ন অর্জনের কথা তুলে ধরা হয়েছে।

গত কয়েকদিন ধরেই জনসভাস্থল ঘুরে ঘুরে প্রস্তুতির তদারকি করছেন কেন্দ্রীয় নেতারা। শুক্রবার সকালে সেখানে যান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ শীর্ষস্থানীয় নেতারা।

এই সমাবেশ কেমন হবে, এমন প্রশ্নে কাদের বলেন, কৃতজ্ঞ জাতির পক্ষ থেকে আমরা স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারী জাতির জনকের কন্যাকে সংবর্ধনা দিচ্ছি। আর লোক সমাগমের বিষয়টা আপনাদের ক্যমেরাই বলে দেবে।’

(ঢাকাটাইমস/২০জুলাই/টিএ/ডব্লিউবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত