নজরুল বিশ্ববিদ্যালয়ে ফল উৎসব

জাককানইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ১৭:৩৩

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ও একমাত্র পরিবেশবাদী সংগঠন ‘গ্রীন ক্যাম্পাস’ প্রতিবারের মতো এবারেও পালন করছে বর্ষাবরণ ও ফল উৎসব।

বৃহস্পতিবার সবুজ রঙ এ নিজেদের সাজিয়ে বর্ষা সঙ্গীত গেয়ে সংগঠনটি প্রশাসনিক ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে একটি আনন্দমুখর র‌্যালি বের করে।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের শ্যাওড়াতলাতে এসে শেষ করে। এসময় উপাচার্য তার বাসভবনে একটি বেলি ও একটি হাসনাহেনা ফুলগাছের চারা রোপন করেন।

এরপর বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড এ এইচ এম মোস্তাফিজুর রহমানের উপস্থিতিতে গ্রীন ক্যাম্পাসের ইচ্ছাংকন ক্যানভাসে রঙ তুলির আঁচরে ছবি এঁকে এবং ফল খেয়ে বর্ষাবরণ ও ফল উৎসবের উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবির,নব নিয়োগপ্রাপ্ত (ভারপ্রাপ্ত) প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান,সহকারী প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, আল জাবির, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, গ্রীন ক্যাম্পাসের কমিটির সভাপতি পলাশ শেখ, সাধারণ সম্পাদক উজ্জ্বল বাবু, গ্রীন ক্যাম্পাসের বিশেষ প্রধান উপদেষ্টা দ্রাবিড় সৈকতসহ সংগঠনটির সদস্যবৃন্দ।

এরপর গ্রীন ক্যাম্পাসের সদস্য তাসনোভা শারমিন প্রমা ও সৈকত সাজিদের সঞ্চালনায় সংগঠনটির সদস্যগন সাংস্কৃতিক পর্বে মনমুগ্ধকর সঙ্গীত, নৃত্য,আবৃতি উপস্থাপন করেন।

বর্ষাকে বরণ করে নিতে সংগঠনটি পুরো অনুষ্ঠানের সবটা জুড়েই বর্ষার গানকে প্রাধান্য দিয়ে অনুষ্ঠান সাজায় এবং ভ্রাম্যমাণ ভ্যানে মৌসুমি ফল দিয়ে সাজিয়ে সকলকে চমক দেয়। উন্মুক্ত স্থানকে মঞ্চে রূপ দিয়ে এবং গাছগুলোকে কৃত্তিমভাবে ফল দিয়ে সুসজ্জিত করে ব্যাতিক্রমধর্মী এক নান্দনিকতার প্রমাণ দেয়।

(ঢাকাটাইমস/২০জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত