জনগণের ধারণা পর্যায়ে যেতে পারেনি ইসি: রফিকুল

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ১৮:৩০

সুষ্ঠু নির্বাচন নিয়ে মানুষের ধারণার পর্যায়ে নির্বাচন কমিশন (ইসি) যেতে পারেনি বলে মনে করেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

আজ শুক্রবার কুড়িগ্রামের উলিপুরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। আগামী ২৫ জুলাই কুড়িগ্রাম-৩ শূন্য আসনে অনুষ্ঠেয় নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিÿণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

আজ সকালে জেলা নির্বাচন অফিসের আয়োজনে উলিপুর এম এস স্কুল অ্যান্ড কলেজের হল রুমে দিনব্যাপী এই প্রশিÿণের উদ্বোধন করেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

নির্বাচন কমিশনার বলেন, ‘মানুষের মাথায় সুষ্ঠু নির্বাচনের যে ধারণা রয়েছে, সে পর্যায়ে হয়তো নির্বাচন কমিশন যেতে পারেনি। তবে আমরা নির্বাচন কমিশন চেষ্টা করব, একটা আইনানুগ নির্বাচন করতে যা দিয়ে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচিত করতে পারবে।’

যেকোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে প্রশিÿণার্থীদের তাগিদ দিয়ে নির্বাচন কমিশনার বলেন, ‘এ জন্য প্রশাসনিক সব ধরনের সহায়তা দেয়া হবে। এই নির্বাচন স্বল্প মেয়াদের হলেও আমাদের কাছে অন্যান্য নির্বাচনের মতো সমান গুরুত্ব বহন করে।’

রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার ও এই উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব  উদ্দিনের  সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিব।

কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এ কে এম মাইদুল ইসলাম গত ১০ মে মারা যান। তার মৃত্যুতে শূন্য হওয়া এ আসনে উপনির্বাচনে ২৫ জুলাই ভোট নেয়া হবে। জাতীয় পার্টি ও আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন।

(ঢাকাটাইমস/২০জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত