খেলার পুরস্কার খাসির মাংস!

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ১৮:৩১

খেলার পুরস্কার হিসেবে প্রত্যেক দলকে দেয়া হয় ১১ কেজি খাসির মাংস। এমন অভিনব পুরস্কার দেয়া হয়েছে মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।

বৃহস্পতিবার সন্ধ্যায় আমগ্রাম বাজারে স্থানীয় কাঁচামাল বিক্রেতারা দুটি দল হয়ে ফুটবল খেলার আয়োজন করে।

আয়োজক কমিটি জানান, আমগ্রাম বাজারে ‘কাঁচামাল হাটবাজার কমিটি’র উদ্যোগে বৃহস্পতিবার বিকালে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে। খেলায় দুটি দলের আলাদা নামকরণও করা হয়। এদের মধ্যে একটির নাম দেয়া হয় ‘কাঁচামাল লাল দল’ আরেকটি ‘কাঁচামাল হলুদ দল’। খেলাটি নির্ধারিত সময়ে এক গোলে ড্র হয়। পরে পেলান্টিতেও তিন গোলে ড্র হয়। পরে প্রত্যেক দলকে ব্যতিক্রমী পুরস্কার হিসেবে দেয়া হয় ১১ কেজি খাসির মাংস। এতে প্রত্যেক দলের খেলোয়াড় এক কেজি খাসির মাংস পুরস্কার পান। এমন পুরস্কার পেয়ে আনন্দিত খেলোয়াড় ও আয়োজক কমিটি।

খেলা শেষে দুই দলের মাঝে খাসির মাংস তুলে দেন আমগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুর রহমান টিপু, কাঁচামাল হাটবাজার কমিটি সভাপতি আব্দুল সালাম ফরাজী ও স্থানীয় নুরু বেপারী।

আয়োজক কমিটির সভাপতি আব্দুল সালাম ফরাজী জানান, ‘প্রত্যেক খেলায় সাধারণ টিভি, ফ্রিজ ও অন্যান্য উপহার সামগ্রী দেয়া হয়। আমরা কাঁচামাল হাটবাজার কমিটি সিদ্ধান্ত নিয়েছি প্রত্যেক দলকে কাঁচা মাংস উপহার দেব। এতে প্রত্যেক দলের প্লেয়াররা খাসির মাংস খেতে পারবে। প্রতি বছর এই আয়োজন করে দেশে উপহারণ সৃষ্টি করব।’

আমগ্রাম ইউপি চেয়ারম্যান জাহিদুর রহমান টিপু বলেন, ‘এটা একটি ব্যতিক্রমী পুরস্কার। ইউনিয়ন পরিষদ থেকে আমরাও আয়োজক কমিটিকে সহযোগিতা করব। আগামীতে যেন প্রত্যেক দলকে একটি করে গরু, খাসি উপহার দেয়া যায়, সেই চেষ্টা করব।’

(ঢাকাটাইমস/২০জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত