সাতখামাইর স্টেশন চালুর দাবি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ২০:০০

গাজীপুরের শ্রীপুরে বন্ধ রেল স্টেশনের কার্যক্রম পুনরায় চালুর দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা। শুক্রবার বিকালে জয়দেবপুর রেল স্টেশন এলাকায় এ মানববন্ধন হয়। এতে এলাকার সর্বস্তরের লোকজন অংশগ্রহণ করেন।

গত ৭ জুলাই স্টেশন মাস্টারের অভাবে সাতখামাইর রেলস্টেশনের কার্যক্রম বন্ধ করে কর্তৃপক্ষ।

মানববন্ধনে বরমী ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য নাজমুল হক আকন্দ জানান, শিল্প এলাকা সমৃদ্ধ শ্রীপুরের প্রাচীনতম এই সাতখামাইর রেলস্টেশন। এই স্টেশনকে ঘিরেই এলাকার গ্রামীণ অর্থনীতি পরিচালিত হচ্ছে। প্রতিদিন প্রায় পাঁচ শতাধিক যাত্রী এই স্টেশন ব্যবহার করে আসছে। কিন্তু হঠাৎ করে কোন ঘোষণা না দিয়েই গত ৭ জুলাই স্টেশনের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। এতে স্টেশনকে কেন্দ্র করে গড়ে উঠা বিভিন্ন ব্যবসা-বাণিজ্যও চরম ক্ষতির সম্মুখীন হচ্ছে। তাই জনদুর্ভোগ লাগবে স্টেশনটি দ্রুত চালু করা প্রয়োজন।

সাতখামাইর স্টেশন মাস্টার ফরিদ মিয়া জানান, তিনিসহ আরো চুক্তিভিত্তিক একজন এই স্টেশনের দায়িত্ব পালন করে আসছিলেন। এমন অবস্থায় চুক্তিভিত্তিক স্টেশন মাস্টারের চাকরির মেয়াদ গত ৬ জুলাই শেষ হয়, পরে একজনের পক্ষে একটি স্টেশন পরিচালনা সম্ভব নয়- তাই স্টেশনটির কার্যক্রম বন্ধ করে তাকে রাজেন্দ্রপুরে পদায়ন করা হয়।

রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা রেজাউল করিম জানান, চুক্তিভিত্তিক স্টেশন মাস্টারদের চুক্তির মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন করা হয়েছে, চুক্তির মেয়াদ বাড়লেই আগামী দেড় দুই মাসের মধ্যে স্টেশনটি চালু করা সম্ভব হবে।

(ঢাকাটাইমস/২০জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত