২৪৪ রানে জিতল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুলাই ২০১৮, ০০:৩৪ | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ২১:১৩

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে ২৪৪ রানে জয় পেল পাকিস্তান। এই জয়ের ফলে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেল সরফরাজ আহমেদের দল। সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২২ জুলাই।

শুক্রবার বুলাওয়েতে ম্যাচটিতে পাকিস্তানের দেয়া ৪০০ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪২.৪ ওভারে ১৫৫ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় স্বাগতিক জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন ডোনাল্ড তিরিপানো। পাকিস্তানের বোলারদের মধ্যে শাদব খান ৪টি, ফাহিম আশরাফ ২টি, উসমান খান ২টি, জুনায়েদ খান ১টি ও শোয়েব মালিক ১টি করে উইকেট শিকার করেন।

এদিন প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে ফখর জামানের ডাবল সেঞ্চুরি ও ইমাম-উল-হকের সেঞ্চুরিতে ৩৯৯ রান সংগ্রহ করে পাকিস্তান। ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের এটি দলীয় সর্বোচ্চ স্কোর। এর আগে ওয়ানডেতে তাদের দলীয় সর্বোচ্চ স্কোর ছিল ৩৮৫ রান।

প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসাবে এই ম্যাচে ডাবল সেঞ্চুরি করেন ফখর জামান। ২১০ রান করে অপরাজিত থাকেন তিনি। ওয়ানডেতে বিশ্বের মধ্যে ষষ্ঠ ব্যাটসম্যান হিসাবে ডাবল সেঞ্চুরি করেছেন ফখর জামান।

এর আগে শচীন টেন্ডুলকার, বীরেন্দের শেওয়াগ, রোহিত শর্মা, ক্রিস গেইল, মার্টিন গাপটিল ডাবল সেঞ্চুরি করেছেন। এখন পর্যন্ত ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা একমাত্র ক্রিকেটার হিসাবে তিনটি ডাবল সেঞ্চুরি করেছেন।

ওপেনিং জুটিতে ইমাম-উল-হকের সঙ্গে এদিন আরেকটি রেকর্ড গড়েছেন ফখর জামান। ওপেনিংয়ে তারা ৩০৪ রানের পার্টনারশিপ গড়েন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনিং জুটিতে সর্বোচ্চ রানের পার্টনারশিপের রেকর্ডের মালিক এখন ইমাম-উল-হক ও ফখর জামান। এর আগে ২৮৬ রানের জুটি গড়ে এই রেকর্ডের মালিক ছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার সনাথ জয়াসুরিয়া ও উপুল থারাঙ্গা। ২০০৬ সালে লিডসে ইংল্যান্ডের বিপক্ষে তারা এই রেকর্ড গড়েছিলেন।

এদিন শুরু থেকেই সাবলিলভাবে ব্যাট করতে থাকেন এই দুই ওপেনার। ৩০৪ রানের পার্টনারশিপ গড়ে ইনিংসের ৪২তম ওভারে ফিরে যান ইমাম-উল-হক। তিনি করেন ১১৩ রান। ওয়ানডেতে এটি তার তৃতীয় সেঞ্চুরি। ম্যাচটিতে ফখর জামান ও ইমাম-উল-হক ছাড়াও আরেক ব্যাটসম্যান দারুণ খেলেছেন। ওয়ানডাউনে ব্যাট করতে নেমে ২২ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন আসিফ আলী। ওয়ানডেতে এটি তার প্রথম হাফ সেঞ্চুরি। এই ম্যাচে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন ফখর জামান।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ইনিংস: ৩৯৯/১ (৫০ ওভার)

জিম্বাবুয়ের ইনিংস: ১৫৫ (৪২.৪ ওভার)

(ঢাকাটাইমস/২০ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত