সাঈদ আনোয়ারের ২১ বছরের রেকর্ড ভাঙলেন ফখর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৮, ২১:৫৬

১৯৯৭ সালে ভারতের বিপক্ষে ১৯৪ রান করে ওয়ানডে ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ রানের মালিক হয়েছিলেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার সাঈদ আনোয়ার। সময়ে পরিক্রমায় তার রেকর্ড ভেঙেছে। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ডাবল সেঞ্চুরি দেখেছে বিশ্ব। কিন্তু পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে আজকের আগ পর্যন্ত তিনিই ছিলেন ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ রান সংগ্রহকারী।

শুক্রবার সাঈদ আনোয়ারের ২১ বছরের রেকর্ড ভেঙেছেন ফখর জামান। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। ফখর জামানই এখন পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে এক ইনিংসে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান। এদিন প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসাবে ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। ২১০ রান করে অপরাজিত থাকেন তিনি।

এদিন ২৪৪ রানে জয় পেয়েছে পাকিস্তান। ম্যাচটিতে পাকিস্তান প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে ফখর জামানের ডাবল সেঞ্চুরি ও ইমাম-উল-হকের সেঞ্চুরিতে ৩৯৯ রান সংগ্রহ করে পাকিস্তান। ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের এটি দলীয় সর্বোচ্চ স্কোর। এর আগে ওয়ানডেতে তাদের দলীয় সর্বোচ্চ স্কোর ছিল ৩৮৫ রান। পরে জিম্বাবুয়ের ব্যাট করতে নেমে ৪২.৪ ওভারে ১৫৫ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়।

(ঢাকাটাইমস/২০ জুলাই/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত