রাজীব মীর আর নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৮, ০৮:৫৯

চট্টগ্রাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক মীর মোশারেফ হোসেন রাজীব মীর আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে ভারতের চেন্নাইয়ের গ্লোবাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর আগে দুই দিন ধরে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

রাজীব মীরের বন্ধু সালেহ রনকের ফেসবুকে দেয়া স্ট্যাটাস থেকে তার মৃত্যুর বিষয়টি জানা গেছে।

গত ১৭ জুলাই রাতে চেন্নাইয়ের একটি হাসপাতালে স্ট্রোকে আক্রান্ত হন দীর্ঘদিন ধরে অসুস্থ রাজীব মীর। এরপর লাইফ সাপোর্টে রাখা হয় তাকে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের এই শিক্ষক লিভার সিরোসিস রোগে আক্রান্ত ছিলেন। তিন মাস আগে চিকিৎসার জন্য তিনি চেন্নাই যান। সেখানকার চিকিৎসকরা জানান, দুই মাসের মধ্যে লিভার ট্রান্সপ্লান্ট করা না হলে তাকে বাঁচানো সম্ভব নয়। শিক্ষক রাজীব মীরের চিকিৎকসার জন্য প্রায় এক কোটি টাকা প্রয়োজন ছিল। শিক্ষক-শিক্ষার্থী ও শুভানুধ্যায়ীরা মিলে ৫০ লাখের মতো জোগাড় করেন।

রাজীব মীর সর্বশেষ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ছিলেন। গত বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে চাকরিচ্যুত করে। এর বিরুদ্ধে রাজীব মীর হাইকোর্টে রিট করেন। সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতির কাছে চাকরি ফিরে পেতে আবেদন করেন তিনি।

ঢাকাটাইমস/২১জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত