অনাস্থা প্রস্তাবে বড় জয়, স্বস্তি মোদি শিবিরে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৮, ১১:৪৫

ভারতীয় পার্লামেন্টে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবে বড় জয় পেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিরোধী দলের নেতৃত্ব দেয়া কংগ্রেসের সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী মোদির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে খুব একটা সুবিধা করতে পারেননি।

এদিন অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট পড়ে ১২৬টি। আর অনাস্থার বিপক্ষে পড়ে ৩২৫টি। আর বিতর্ক সৃষ্টি করা অনাস্থা প্রস্তাবে ভোট দেয়া থেকে বিরত থেকেছেন অনেক দল ও সাংসদ।

তবে এদিন অনাস্থা ভোটকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখেছে ক্ষমতাসীন বিজেপি। যে কোনও মূল্যে জয় চেয়েছে মোদি-অমিতরা। এজন্য দলের অসুস্থ সাংসদ পি এল প্যাটেলকে লোকসভা কক্ষের বাইরে স্ট্রেচারে শুইয়ে পর্যন্ত রেখেছিলেন তারা। যাতে একটা ভোটও হাতছাড়া না হয়।

শুক্রবার লোকসভা অধিবেশনে মোদিকে রাহুলের আলিঙ্গন এবং ক্ষমতাসীনদের প্রতি কংগ্রেসের সীমাহীন অভিযোগ সবই ছিলো। আর দিন শেষে দেড় ঘন্টার দীর্ঘ ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে তার ভাষণে নতুন কিছু দেখা যায়নি বলে জানিয়েছে কংগ্রেস।

তবে দিনশেষে মোদির স্বস্তির জায়গা অনাস্থা প্রস্তাবের বিপক্ষে বিশাল জয়। এটি নিয়েই আগামী লোকসভা নির্বাচনের প্রচারণা শুরু করবেন নরেন্দ্র মোদি।

ঢাকাটাইমস/২১জুলাই/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত