প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা: নগরজুড়ে বর্ণিল সাজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুলাই ২০১৮, ১২:১৪ | প্রকাশিত : ২১ জুলাই ২০১৮, ১২:০৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া গণসংবর্ধনাকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে রাজধানী ঢাকা। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের এই সংবর্ধনাকে ঘিরে রাজধানীর বিভিন্ন সড়ক, সড়ক দ্বীপে শোভা পাচ্ছে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা। এছাড়া প্রধানমন্ত্রীর সাফল্যগাঁথা তুলে ধরে বিলবোর্ড-প্ল্যাকার্ড ও আলোকসজ্জার আয়োজন করা হয়েছে রাজধানীর গুরত্বপূর্ণ সড়কে। সোহরাওয়ার্দী উদ্যানকেও সাজানো হয়েছে নানা রঙের ব্যানার ফেস্টুন ও পোস্টারসহ অপরূপ সাজে।

ইতোমধ্যেই সংবর্ধনাস্থল সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ নির্মাণ কাজ প্রায় সম্পন্ন হয়েছে। নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার থেকেই উদ্যানে অবাধ প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করায় শেখ হাসিনাকে এই সংবর্ধনা দেয়া হচ্ছে।

গণসংবর্ধনা উপলক্ষে গত কয়েকদিন ধরেই সোহরাওয়ার্দী উদ্যোনের পূর্বদিকে উত্তর দক্ষিণ মুখ করে বিশাল মঞ্চ তৈরির কাজ চলে। ইতোমধ্যে মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে।

শনিবার সরেজমিন রাজধানীর শাহবাগ রাস্তা হয়ে বিমানবন্দরগামী রাস্তা ঘুরে দেখা গেছে, বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বড় ফটোগ্রাফ, বিলবোর্ড ও স্টিকারে সাফল্যগাঁথা লেখা শোভা পাচ্ছে। শাহবাগের অদূরে শেরাটন মোড়ে বেশ কিছু নৌকা ঝুলন্ত অবস্থায় দেখা যায়। তাতে লেখা রয়েছে গণতন্ত্র, উন্নয়ন ও স্বাধীনতার প্রতীক নৌকা। তাতে লেখা রয়েছে গণতন্ত্র, উন্নয়ন ও স্বাধীনতার প্রতীক নৌকা।

গণসংবর্ধনা উপলক্ষে রাজধানীর প্রতিটি সড়ক ও অলিগলি সাজানো হয়েছে বর্ণিল সাজে। গণসংবর্ধানে ঘিরে রাজধানীর এমন সাজ নগরবাসীকে দিচ্ছে বাড়তি বিনোদন। সড়কদ্বীপসহ বিভিন্ন মোড়ে নানা ধরনের আলোর ঝলকানি মুগ্ধ করছে সবাইকে। প্রতিটি সড়কেই আওয়ামী লীগের নানা উন্নয়নমূলক শ্লোগান লেখা প্ল্যাকার্ড দৃষ্টি কাড়ছে সবার।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে ব্যাপক জনসমাগম ঘটানোর টার্গেট নিয়েছে দলটি। আওয়ামী লীগের ব্যানারে এই গণসংবর্ধনার আয়োজন করা হলেও সোহরাওয়ার্দী উদ্যানে আজ মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির মিলন মেলায় পরিণত করে বড় ধরনের রাজনৈতিক শোডাউনের প্রস্তুতি নিয়েছে আয়োজকরা। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, আজকের গণসংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনকে সামনে রেখে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে রেকর্ড সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি ঘটবে। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সংবর্ধনায় দলবল নিয়ে যোগদান করতে প্রস্তুতি নিচ্ছেন।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেয়া হবে। অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঢাকাটাইমস/২১জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :