সব মিছিল মিশছে সোহরাওয়ার্দীতে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুলাই ২০১৮, ১৬:১৩ | প্রকাশিত : ২১ জুলাই ২০১৮, ১২:৪২

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া গণসংবর্ধনায় অংশ নিতে দলে দলে সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। শনিবার বিকাল চারটায় গণসংবর্ধনার অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও ইতোমধ্যে সোহরাওয়ার্দী অভিমুখে আসতে শুরু করেছেন দলটির নেতাকর্মীরা। তারা ‘জয় বাংলা’ শ্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সোহরাওয়ার্দীতে আসছেন।

রাজধানী ঢাকা ছাড়াও আশপাশের জেলাগুলো থেকে নেতাকর্মীরা আসছেন সংবর্ধনা অনুষ্ঠানে। তাদের অনেকের গায়ে একই রঙের টি-শার্ট, মাথায় একই রঙের ক্যাপ শোভা পাচ্ছে।

এছাড়া মহানগরীর বিভিন্ন থানা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে সংবর্ধনাস্থলে যাচ্ছেন। উৎসবমুখর পরিবেশে এসব মানুষের মুখে ছিল একাত্তরের সেই বিখ্যাত ‘জয় বাংলা’ স্লোগান।

সরেজমিনে দেখা যায়, শাহবাগ মোড় থেকে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল আসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির দিকে। এরপর নেতাকর্মীরা সুশৃঙ্খলভাবে সমাবেশস্থলের দিকে প্রবেশ করছেন। এছাড়া রাজধানীর অন্যান্য সড়ক দিয়েও নেতাকর্মীরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দীর দিকে আসছেন। তাদের আগমনে সোহরাওয়ার্দী এলাকায় অন্যরকম উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করায় শেখ হাসিনাকে এই সংবর্ধনা দেয়া হচ্ছে।

গণসংবর্ধনা উপলক্ষে গত কয়েকদিন ধরেই সোহরাওয়ার্দী উদ্যোনের পূর্বদিকে উত্তর দক্ষিণ মুখ করে বিশাল মঞ্চ তৈরির কাজ চলে। ইতোমধ্যে মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে।

সরেজমিনে দেখা যায়, পুরো সোহরাওয়ার্দী উদ্যান বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুনে সুসজ্জিত করা হয়েছে। মৎস্য ভবনের সামনে গণসংবর্ধনাস্থলের প্রবেশমুখে বিশাল একটি তোরণ নির্মাণ করা হয়েছে। আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সুসজ্জিত পোশাকে ছোট ছোট মিছিল নিয়ে সংবর্ধনাস্থলে হাজির হচ্ছেন। দলীয় নেতাকর্মীদের পদভারে পুরো সোহরাওয়ার্দী উদ্যানে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। কিছু সময়ের মধ্যে নেতাকর্মীদের ভিড়ে সোহরাওয়ার্দী উদ্যান ভরে যাবে বলে ধারণা করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর এই গণসংবর্ধানে ঘিরে পুরো রাজধানী সাজানো হয়েছে বর্ণিলভাবে। বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বড় ফটোগ্রাফ, বিলবোর্ড ও স্টিকারে সাফল্যগাঁথা লেখা শোভা পাচ্ছে। শাহবাগের অদূরে শেরাটন মোড়ে বেশ কিছু নৌকা ঝুলন্ত অবস্থায় দেখা যায়। তাতে লেখা রয়েছে গণতন্ত্র, উন্নয়ন ও স্বাধীনতার প্রতীক নৌকা।

সোহরাওয়ার্দী উদ্যান ছাড়াও শাহবাগ, টিএসসি চত্বর, দোয়েল চত্বরেও মানুষের ভিড় বাড়ছে। এদিকে আওয়ামী লীগের জনসভাকে ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানে দেখা গেছে। জনসভাস্থলে প্রবেশ করা ছাড়াও বিভিন্ন জায়গায় সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঢাকাটাইমস/২১জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :