পাঁচ দিনের সফরে ভারত যাচ্ছেন এরশাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৮, ১৪:২৯

ভারত সরকারের বিশেষ আমন্ত্রণে পাঁচ দিনের সফরে রবিবার দিল্লী যাচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা এরশাদের বাসভবনে আমন্ত্রণ পত্র পৌঁছে দেন।

রবিবার সকালে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তিনি। ২৬ জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে। পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে ভারত সরকারের আমন্ত্রণে এরশাদের এ সফর বিভিন্ন রাজনৈতিক দল ও বিশ্লেষকরা খুবই গুরুত্ব সহকারে দেখছেন।

গত মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এরশাদের সঙ্গে তার প্রেসিডেন্ট পার্ক বাসভবনে দেখা করেন। এ সময় তিনি ভারত সরকারের পক্ষ থেকে প্রাক্তন রাষ্ট্রপতির হাতে আমন্ত্রনপত্র তুলে দেন।

দিল্লি সফরে এরশাদ বিজেপি সরকারের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন। সফরসঙ্গী হিসেবে এরশাদের সঙ্গে ভারত যাচ্ছেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, মেজর (অব.) খালেদ আখতার।

এদিকে ভারত সরকারের বিশেষ আমন্ত্রণে এরশাদের দিল্লী সফর হলেও আসন্ন জাতীয় নির্বাচনের আগে এই সফর নিয়ে রাজনৈতিক অঙ্গনে কৌতুহল সৃষ্টি হয়েছে। রাজনীতিকদের অনেকই এরশাদের এই সফরকে গুরুত্বের সঙ্গে দেখছেন।

তারা মনে করছেন, আসন্ন নির্বাচনে জাতীয় পার্টির প্রতি দিল্লির সমর্থন লাভের আশায় এরশাদের এই সফর অনুষ্ঠিত হচ্ছে। তাদের মতে, জাতীয় পার্টি আগামী সরকারের গুরুত্বপূর্ণ অংশীদার হতে চায়। নয়াদিল্লি চাইলে এবং সহযোগিতা করলে সেটা সম্ভব হতে পারে। আর যদি বিএনপি নির্বাচনে না আসে তাহলে বিএনপি বিহীন জাতীয় সংসদে একমাত্র বিরোধী দল হিসেবে আবির্ভুত হতে চায় জাপা। আর এরশাদ হতে চান বিরোধী দলের নেতা। তাই নিজের প্রতি সমর্থন আদায়ের জন্য নির্বাচনের আগে প্রাক্তন রাষ্ট্রপতি দিল্লি সফর করছেন বলে ধারণা বিশ্লেষকদের।

ঢাকাটাইমস/২১জুলাই/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :