সোহরাওয়ার্দীতে সুরের ঢেউ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৮, ১৫:৩৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনার আয়োজন শুরু হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান ‘জয় বাংলা বাংলার জয়’, ‘শোনো একটি মজিবরের থেকে লক্ষ মজিবরের কণ্ঠ’র পাশাপাশি দেশাত্মবোধক এবং আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে নিয়ে লেখা নানা গান পরিবেশন করা হয় সোহরাওয়ার্দী উদ্যানে।

প্রধানমন্ত্রী এই সংবর্ধনায় আসার পরও সঙ্গীত পরিবেশ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা। ময়দানে শোভা পাচ্ছে শেখ হাসিনার নানা বয়সী ১৬টি ছবিও। এগুলো ছবি রং তুলিতে আঁকা হয়েছে।

আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটির উদ্যোগে আয়োজিত এ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয় দুপুর দুইটা থেকেই।

এতে সংগীত পরিবেশ করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল ইসলামসহ দেশ বরেণ্য শিল্পীরা। এদের মধ্যে আছেন কণ্ঠশীল্পী মমতাজ, শুভ্রদেব, এসডি রুবেল, সালমা।

বেলা তিনটায় প্রধানমন্ত্রীর উপস্থিত হওয়ার কথা ময়দানে। তবে সকাল থেকেই নগরীর বিভন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগের নেতা-কর্মী এবং সমর্থকরা মিছিল নিয়ে আসতে থাকেন ময়দানের দিকে।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রাথমিক যোগ্যতা অর্জন, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, পশ্চিমবঙ্গের কবি নজরুল বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি লিট ডিগ্রি অর্জনসহ দেশের নানা সাফল্যের স্বীকৃতি হিসেবে দলীয় সভাপতিকে সংবর্ধনা দেয়ার এই আয়োজন করেছে আওয়ামী লীগ।

দুপুরের্ আগেই উদ্যানে তৈরি করা প্যান্ডেলে অবস্থান নেন নেতা-কর্মীরা। তখনও ময়দানের আশেপাশের সড়কগুলোতে একের পর এক মিছিল আসছেই।

এই কর্মসূচির কারণে আজ ময়দানের আশেপাশের বিভিন্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে।

ঢাকাটাইমস/২১জুলাই/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত