হরতালের হুমকি বুলবুলের, ষড়যন্ত্র দেখছেন লিটন

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ২১ জুলাই ২০১৮, ১৭:৪৫ | প্রকাশিত : ২১ জুলাই ২০১৮, ১৬:৪৫

রাজশাহী সিটি নির্বাচনে ধানের শীষের জয় বাধাগ্রস্ত করতে পুলিশ ‘গণগ্রেপ্তার’ চালাচ্ছে অভিযোগ করে হরতালের হুমকি দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। তবে বুলবুলের এই হুমকিকে নির্বাচন বানচালের ‘ষড়যন্ত্র’ হিসেবে দেখছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

শনিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নগরীর ২১ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন বুলবুল। বহরমপুর এলাকায় গণসংযোগকালে তিনি বলেন, ‘পুলিশ অহেতুক বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। নির্বাচনে বিএনপির পরাজয় নিশ্চিত করতে প্রশাসনও কাজ করছে।’

‘শুক্রবার রাতে যুবদল ও ছাত্রদলের বেশ কিছু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আমার কর্মীদের গ্রেপ্তার করতে সরকারি দলের প্রার্থীর পক্ষ থেকে পুলিশের ওপর চাপ দেয়া হচ্ছে। তাই ব্যাপকভাবে ধরপাকড় করা হচ্ছে। এমন গ্রেপ্তার অভিযান বন্ধ না হলে রবিবার থেকে আমরা রাজশাহীর পুলিশ কমিশনারের বিরুদ্ধে হরতাল করতে বাধ্য হবো।’

তবে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তারের খবর শোনেননি বলে জানিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, ‘বিএনপির যিনি প্রার্থী, তিনি সর্বদিক দিয়ে ব্যর্থ। তার ভোটারদের সামনে যাওয়ার মুখ নেই। সেজন্য নির্বাচনকে বানচালের ষড়যন্ত্র হিসেবে তিনি এ সমস্ত কথা বলছেন।’

শনিবার নগরীর ২০ নম্বর ওয়ার্ডে গণসংযোগের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে লিটন বলেন, নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণার শুরুর দিন থেকেই বিএনপি আমাদের বিরুদ্ধে অপপ্রচার, বিষোদাগার, নির্বাচনে কমিশনে লিখিত অথবা মৌখিত অভিযোগ দায়ের করে আসছে। মিডিয়া বা গোলটেবিল বৈঠক- সবখানে মনের মাধুরী মিশিয়ে তারা অপপ্রচার চালাচ্ছে।

গ্রেপ্তার যারা

শুক্রবার রাতে মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুল ইসলাম হারু, ৯ নম্বর ওয়ার্ড বিএনপির নেতা শিবলী, রাজপাড়া থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম আপেলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার ভোরে মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার ওয়ায়েস করনী ডায়মন্ড, ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইফতিয়ার মাহমুদ বাবুকে গ্রেপ্তার করা হয়েছে।
এছাড়া শনিবার দুপুরে ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি গোলাম নবী গোলাপকেও গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ বলছে, মামলা থাকায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। তবে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করে বিএনপি দাবি করেছে, কোনো মামলা বা পরোয়ানা ছাড়াই এসব নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকাটাইমস/২১জুলাই/আরআর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত