‘কাদির মোল্লার’ সাফল্য নরসিংদীবাসীকে উৎসর্গ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০১৮, ১১:৫৬ | প্রকাশিত : ২১ জুলাই ২০১৮, ২০:০৯

চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফলাফলে দেশসেরা ২০ কলেজের মধ্যে বরাবরের মতো রয়েছে নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ। এই কলেজ থেকে ৮০৪ পরীক্ষার্থীর সবাই অর্থাৎ শতভাগ কৃতকার্য হয়েছে।

২০১৬-১৭ শিক্ষাবর্ষে অনলাইন প্রক্রিয়ায় ভর্তি শুরু হওয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মেধাবী ও দুর্বল মেধাসম্পন্নরাও পরীক্ষায় অংশ নেয়। এবারের ফলাফল নিয়ে কিছুটা আশঙ্কা ছিল কর্তৃপক্ষের। তবে সব শিক্ষকের নিরন্তর প্রচেষ্টার ফলে শতভাগ পাসের ধারাবাহিকতা ধরে রেখেছে কলেজটি।

ঢাকা বোর্ডের অধীনে মহানগরীর ৩১৯ কলেজ ছাড়া জেলাভিত্তিক ফলাফলে নরসিংদী জেলায় সর্বাধিক ৪১১টি জিপিএ ফাইভ পেয়েছে। এর মধ্যে আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ থেকে ২৭১ জন। নরসিংদী জেলার মোট ৬৪ কলেজ থেকে জিপিএ ফাইভ পেয়েছে ৪১১ জন।এরমধ্যে আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ থেকে পেয়েছে ২৭১ জন। অবশিষ্ট ৬৩ কলেজ থেকে জিপিএ ফাইভ পেয়েছে ১৪০ জন।

২০০৬ সালে প্রতিষ্ঠার পর থেকে ২০০৮ সালে কলেজটির পাসের হার ৯৯%, ২০০৯ সালে পাসের হার ১০০% এবং ঢাকা বোর্ডে পঞ্চম স্থান, সারাদেশে সব বোর্ডে ৬ষ্ঠ স্থান, ২০১০ সালে পাসের হার ১০০%, ঢাকা বোর্ড কর্তৃক জেলার শ্রেষ্ঠ কলেজ। ২০১১ সালে পাসের হার ১০০%, ঢাকা বোর্ডে টপ টোয়েন্টিতে (সেরা বিশে) সপ্তম স্থান এবং শতভাগ পাসে চতুর্থ স্থান, ২০১২, ২০১৩ ও ২০১৪ সালে ঢাকা বোর্ড তথা সারাদেশে শতভাগ পাসসহ টপ টোয়েন্টিতে (সেরা বিশে) দ্বিতীয় স্থান, ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে সেরা ফলাফল অর্জন করে।

কলেজের সাফল্যে শনিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে জমায়েত হয় শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, কলেজের প্রতিষ্ঠাতা থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান ও শিক্ষানুরাগী আব্দুল কাদির মোল্লা, নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এসময় শিক্ষক-শিক্ষার্থীরা নেচে-গেয়ে উল্লাসের মাধ্যমে তাদের সাফল্যের জানান দেন।

পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন কলেজের এ সাফল্য আগামী দিনে ধরে রাখার জন্য কলেজ কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান এবং মাদকমুক্ত দেশ গড়ার কাজে সহায়তা করার জন্য শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ সবার প্রতি আহ্বান জানান।

কলেজ প্রতিষ্ঠাতা আব্দুল কাদির মোল্লা ধারাবাহিক সাফল্যের জন্য শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও কলেজ পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জানান এবং আগামী দিনে আরও সাফল্য বয়ে আনার জন্য সবার প্রতি আহ্বান জানান।

তিনি জানান, সবার প্রচেষ্টায় এ সাফল্য অর্জিত হয়েছে। এ সাফল্য নরসিংদী জেলাবাসীকে উৎসর্গ করেন তিনি।

(ঢাকাটাইমস/২১জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত