জয়ে ফিরতে দলের প্রতি আস্থা মাশরাফির

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০১৮, ১২:৪৩ | প্রকাশিত : ২২ জুলাই ২০১৮, ১২:৩৪

সাদা পোশাকে ব্যর্থতার পরে এবার রঙিন পোশাকে ওয়েস্ট ইন্ডিজকে মোকাবেলা করবে বাংলাদেশ। টানা হারের হতাশার পর জয়ে ফিরতে পুরো দলের প্রতিই আস্থা রাখছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি বিশ্বাস করেন, প্রথম ম্যাচেই দলের সবাই তৎপর থাকবে।

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের কঠিন ক্ষত নিয়ে জ্যামাইকা ছেড়ে ওয়ানডের জন্য গায়নায় এখন বাংলাদেশ দল। পুরো টাইগার শিবির একটাই লক্ষ্য জয়ে ফেরা। হয়তো একটা জয় পাল্টে দিতে পারে বাংলাদেশ দলের অবস্থা।

হতাশাময় টেস্ট স্কোয়াডে খেলা অনেকজনই নেই ওয়ানডে স্কোয়াডে। তাছাড়া ওয়ানডে স্কোয়াডে আছে কিছু নতুন মুখও। আর নিজেদের প্রিয় ফরম্যাটে সবাই ভালো করবে বলেই দলের প্রতি আস্থা রাখছেন অধিনায়ক মাশরাফি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগেই মাশরাফি বলেন,‘আমাদের স্কোয়াডে নতুন কয়েকজন যোগ দিয়েছে। আমার বিশ্বাস তারা এখানে ভালো করবে। ওয়ানডে ক্রিকেটে আমরা বেশ মানানসই। টেস্ট স্কোয়াডে যারা ছিল আর ওয়ানডে স্কোয়াডে যারা যোগ দিয়েছে সব মিলিয়ে দলের সমন্বয় খুব ভালো। আমি আশি করছি প্রথম ম্যাচ থেকেই সবাই খুব তৎপর থাকবে।’

নিজেদের মাঠে বেশ ভালো ওয়েস্ট ইন্ডিজ। তাছাড়া তাদের টপ অর্ডার দুই ব্যাটসম্যান ঝড় তুললে বাংলাদেশের জন্য ভালো করা খুব কঠিন হয়ে যাবে। তাই স্বাগতিকদের টপ অর্ডার দুর্বলতাকেই কাজে লাগাতে চান মাশরাফি বিন মর্তুজা।

এই বিষয়ে মাশরাফি বলেন,‘আমরা জানি তাদের টপ অর্ডারের ব্যাটসম্যানরা ক্রিজে থাকলে আমাদের জন্য কাজটা খুব কঠিন হবে। তাই আমাদেরও ইতিবাচক খেলা খেলতে হবে। নিজেদের সামর্থ্য দিয়ে সব করতে হবে। সঠিক জায়গায় বল ফেলতে হবে। তাদের দুর্বল জায়াগায় বল করতে হবে। যত দ্রুত পারি তাদের ফেরাতে হবে। বিশেষ করে যদি তাদের টপ অর্ডার ফেরাতে পারি তাহলে বিষয়টা দারুণ হবে।’

(ঢাকাটাইমস/২২জুলাই/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :