কামরান দেখছেন নৌকার জোয়ার, আরিফুল ধানের শীষের জয়

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০১৮, ২১:১০

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকার পÿে গণজোয়ার দেখছেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। আর নির্বাচন সুষ্ঠু হলে জয় সুনিশ্চিত বলে আশাবাদী বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী।

আজ রবিবার নগরের বিভিন্ন এলাকায় প্রচারকালে নিজেদের এই ইতিবাচক অবস্থানের কথা জানান মেয়র পদের প্রধান দুই প্রতিদ্ব›দ্বী প্রার্থী।

অভিযোগ-পাল্টা অভিযোগের মধ্য দিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র কামরান এবং বিএনপির মহানগর সভাপতি ও সদ্য সাবেক মেয়র আরিফুল।

আজ সকালে নগরীর দাড়িয়াপাড়া, কুশিঘাট, মণিপুরীপাড়া, গাজী বুরহান উদ্দিন রোড ও মাছিমপুর এলাকায় গণসংযোগ করেন বদর উদ্দিন আহমদ কামরান।

এ সময় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অভিযোগ করেন, রবিবার ভোররাতে নগরীর ২৪ নং ওয়ার্ডের টুলটিকরে তার নির্বাচনী কার্যালয়ে আগুন লাগিয়েছে দুর্বৃত্তরা। এ অগ্নিসংযোগে বিএনপি-জামায়াত জড়িত বলে অভিযোগ করেন তিনি।

কামরান বলেন, ‘ভোরে বুরহান উদ্দিন-গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে স্থাপিত আমার নির্বাচনী কার্যালয়টিতে আগুন দেখতে পান স্থানীয় লোকজন। পরে এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।’ তবে আগুন নেভানোর আগেই তার নির্বাচনী ব্যানার, পোস্টার, লিফলেট, পর্দাসহ জরুরি কাগজপত্র পুড়ে গেছে বলে জানান কামরান।

প্রচারণার জন্য যেখানেই যাচ্ছেন, সেখানেই তার পক্ষে গণজোয়ার দেখতে পাচ্ছেন দাবি করে কামরান বলেন, ‘মানুষ নৌকা প্রতীকে ভোট দেয়ার প্রস্তুুতি নিচ্ছেন। এই গণজোয়ারই আমাকে বিজয়ের মঞ্চে নিয়ে যাবে।’

এদিকে নগরীর আম্বরখানা বাজার, রংমহল টাওয়ার, পৌর বিপণি মার্কেট, হকার্স মার্কেট, সিটি সুপার মার্কেট, কুদরত উলøাহ মার্কেট, মহাজনপট্টি, কালিঘাট ও লালদিঘীরপাড় এলাকায় গণসংযোগ চালান বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী।

কামরানের নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনায় বিএনপির প্রতি অভিযোগের বিষয়ে জানতে চাইলে আরিফুল তা নাকচ করেন দেন। তিনি বলেন, ‘বিএনপির কর্মীরা কখনোই এমন কাজ করতে পারে না। এটি প্রতিপÿের ষড়যন্ত্রের অংশ।’ বিএনপির বিরুদ্ধে এটা একটা অপপ্রচার বলে মন্তব্য করেন তিনি।

বরং তার নেতকর্মীদের পুলিশি হয়রানি চলছে দাবি করে আরিফুল বলেন, ‘কিছু অতি উৎসাহী পুলিশ সদস্য বিএনপির নেতাকর্মীদের হয়রানি করছেন। আমরা বিষয়টি নির্বাচন কমিশনে জানিয়েছি।’

টানা দ্বিতীয়বারের মতো জয়ের ব্যাপারে আশাবাদী আরিফ সুষ্ঠু নির্বাচন নিয়ে আশঙ্কা প্রকাশ করেন। তিনি বলেন, ‘নির্বাচন নিয়ে সবার মধ্যে শঙ্কা রয়েছে। মানুষ সংশয়ে আছে ভোটকেন্দ্রে যাওয়ার পরিবেশ থাকবে কি না, ভোটের সঠিক ম‚ল্যায়ন হবে কি না। তবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের বিজয় অবশ্যম্ভাবী।’

আগামী ৩০ জুলাই এই সিটি করপোরেশন নির্বাচনে ভোট নেয়া হবে। একই দিন ভোট নেয়া হবে রাজশাহী ও বরিশাল সিটিতে।

(ঢাকাটাইমস/২২জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজশাহী ও সিলেট সিটি নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা