তরুণীর কানের পর্দা খেল তেলাপোকা!

জেবুন নাহার শিমু, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৮, ০৮:৫৩

ঘুম ভাঙার পরেই আতঙ্কে পড়ে যান তিনি। অনুভব করতে থাকেন কানের মধ্যে জীবন্ত কিছু একটা ঘোরাফেরা করছে। তারপর বুঝতে পারেন কানের মধ্যে তেলাপোকার উপস্থিতি। চীনের গুয়াংঝুতে বসবাসকারী সেই চীনা তরুণী এরপর নিজেই বিষয়টি সমাধানের চেষ্টা করেন।

প্রথমে কানের ভেতরে আঙুল দিয়ে তিনি তেলাপোকাটিকে বের করতে আনার চেষ্টা করেন। এতে কাজ না হওয়ায় ঢেলে দেন বাদামের তেল। শেষ পর্যন্ত তাতেও কাজ না হওয়ায় চিকিৎসকের শরাণাপন্ন হন। কিন্তু ততক্ষণে অনেক দেরি করে ফেলেছেন তিনি। চিকিৎসকরা জানান, তেলাপোকাটি ইতোমধ্যেই তার কানের পর্দা খেয়ে ফুটো করে ফেলেছে।

ওই তরুণী বলেন, ‘তেল দেওয়ার পর তেলাপোকাটি কানের ভেতর নড়াচড়া বন্ধ করে দেয়। এরপর সময় না থাকায় আমি নিজের কাজে ব্যস্ত হয়ে পড়ি। শেষ পর্যন্ত দুই দিন পর আমি হাসপাতালে যাই।’

হাসপাতালে যাওয়ার পর চিকিৎসকরা পরীক্ষা করে জানান, তেলাপোকাটি কানের ভেতর ঢুকে পর্দায় পৌঁছে গেছে। সেখানে পর্দার কিছু অংশ খেয়েও ফেলেছে।

তবে পোকামাকড় কানের ভেতর প্রবেশ করা মোটেই অস্বাভাবিক নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। গড়ে প্রতি দুই মাসে এ ধরনের একটি করে ঘটনা পান বলে জানান ডাক্তার হুয়াং ড্যানউয়ান।

এক তলা বাসায় অস্বাস্থ্যকর পরিবেশে যারা ঘুমান তাদের মাঝে এমনটা বেশি দেখা যায় বলেও জানান ওই চিকিৎসক।

শুধু চীনেই যে এমন ঘটনা ঘটেছে তা নয়। গত জুন মাসে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতেও একই ধরনের অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন এক ব্যক্তি। এরপর তার কানে কীটনাশক দিয়ে পোকাটি মেরে তা বের করেন চিকিৎসকরা।

(ঢাকাটাইমস/২২ জুলাই/জেএন/এমআর)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত