আমি বর্ণবাদের শিকার: ওজিল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুলাই ২০১৮, ১০:০২ | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৮, ০৯:২০

সব সমালোচনার হাত থেকে মুক্তি পেতে অবশেষে জার্মান ফুটবল থেকে নিজেকে সরিয়ে নিলেন ২০১৪ সালের বিশ্বকাপ জয়ী তারকা মেসুত ওজিল। বিদায় বেলায় এক বিবৃতিতে জানিয়েছেন, তিনি বর্ণবাদের শিকার হয়েছেন।

রবিবার এক বিবৃতিতে আর্সেনালের এই মিডফিল্ডার জানিয়ে দেন, জার্মানির জার্সিতে আর খেলতে আগ্রহী নন তিনি। তাছাড়া জাতীয় দলে নিজের সমালোচনা নিয়ে তিনি ববিৃতি জানান,‘দুঃখের সঙ্গে আমি জানাতে চাই যে গত কিছুদিনের ঘটনার কারণে আমি আর জার্মানির জার্সি গায়ে না জড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমার মনে হয়েছে আমি বর্ণবাদী আচরণের শিকার হয়েছি তাছাড়া আমাকে অসম্মান করা হয়েছে।’

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় গেল বারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। আর বিশ্বকাপে দলের এমন ভরাডুবির জন্য ওজিলকেই দায়ী করছেন সবাই। তাছাড়া লন্ডনে এক অনুষ্ঠানে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোয়ানের সঙ্গে একই ছবিতে ফ্রেমবন্দি হওয়ার পর ওজিলকে নিয়ে সমালোচনার মাত্রাটা আরো বেড়ে যায়। এই জন্য অভিমানে জাতীয় দল থেকে অবসরে যেতে বাধ্য হলেন এই তারকা ফুটবলার।

২০০৯ সালে জার্মানির জার্সি গায়ে জড়ানো ওজিল জাতীয় দলের হয়ে খেলেছেন ৯২টি ম্যাচ। যার মধ্যে তিনি করেছেন ২৩টি গোল। পাশপাশি আছে ৪০ টি অ্যাসিস্টও। ২০১৪ সালের বিশ্বকাপে জার্মানির জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন এই মিডফিল্ডার।

(ঢাকাটাইমস/২৩জুলাই/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :