হৃদয় উজাড় করে দেশের জন্য খেলতে বলেছি: মাশরাফি

প্রকাশ | ২৩ জুলাই ২০১৮, ০৯:৪৫ | আপডেট: ২৩ জুলাই ২০১৮, ১১:১২

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

সাদা পোশাকে টানা দুই টেস্টে ভরাডুবি পর রঙিন পোশাকে নিজেদের জয়ে ফেরার চ্যালেঞ্জ জয় দিয়ে রাঙিয়ে দিয়েছে বাংলাদেশ। ব্যাটে-বলে অনেকদিন পর নতুন রুপে আবারও দেখা পাওয়া যায় লাল-সবুজদের। তবে দলের কঠিন সময়ে পুরো টাইগার শিবিরের চেহারা বদলে দিয়েছেন প্রাণ ভোমরা মাশরাফি বিন মর্তুজা। দীর্ঘ দিন পরে মাঠে ফেরার আগে সতীর্থদের দেশের জন্য হৃদয় উজাড় করে খেলতেই বলেছেন অধিনায়ক।

রবিবার গায়নায় প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৪৮ রানে হারায় বাংলাদেশ। দুই টেস্টে পরাজয়ের পর স্বস্তির জয়ে ড্রেসিং রুমে ফেরে সফরকারীরা।

টাইগারদের দেয়া ২৮০ রান বড় টার্গেট। তবে গেইল, আন্দ্রে রাসেলের মতো ব্যাটসম্যানরা দলে। উইকেটও ব্যাটিং সহায়ক। তাই জয়ের স্বপ্ন দেখা বাংলাদেশের জন্য সহজ ছিল না। কিন্তু সেই আস্থায় চিড় ধরতে সময় লাগেনি। কারণ বল হাতে দারুণ বোলিং করেছেন মাশরাফি, মিরাজ এবং মুস্তাফিজ। বিশেষ করে অধিনায়ক মাশরাফি।

হতাশায় ডুবে থাকা বাংলাদেশকে আবারও আলোর পথে আনেন অধিনায়ক মাশরাফি। ম্যাচ শেষে এই জয়ে ফেরার মন্ত্র জানতে চাওয়া হলে মাশরাফি বলেন, ‘মাঠে নামার আগে দলকে বিশেষ কিছু বলিনি। শুধু একটা কথাই বলেছি, হৃদয় উজাড় করে দেশের জন্য খেলতে হবে। টেস্ট সিরিজে যা হবার হয়েছে, এটা নতুন সিরিজ। শুরুটা ভালো করতে পারলেই সব ঠিক হয়ে যাবে। আর ঠিক সেটাই হয়েছে আজ। আমি আশা করছি এই এই ধারাবাহিকতা বজায় থাকবে।’

তামিমের বড় সেঞ্চুরি, সাকিবের ৯৭ আর মুশফিকের ১১ বলে ৩০ রানের অসাধারণ ইনিংস নিয়ে মাশরাফি বলেন, ‘আজ এখানে আমাদের পক্ষে ব্যাটিং করাটা খুব চ্যালেঞ্জিং ছিল। তবে তামিম-সাকিব সেটা দারুণভাবে করেছে ব্যাটিং স্কোরটা তারাই গড়ে দিয়েছিল। আর শেষের দিকে মুশফিকের ছোট ইনিংসটি ছিল দারুণ।’

(ঢাকাটাইমস/২৩জুলাই/এইচএ)