কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক মিল্কীকে দেখার কেউ নেই

মনোনেশ দাস, ময়মনসিংহ
| আপডেট : ২৩ জুলাই ২০১৮, ১৯:৩৯ | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৮, ১৩:৫২

সর্বশেষ ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন মজিবর রহমান মিল্কী। মুক্তিযুদ্ধকালে আইয়ুব খানের জনসভা পণ্ড করে দিয়েছিলেন তৎকালীন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দুইবারের যুগ্ম সাধারণ সম্পাদক এই মিল্কী। ময়মনসিংহ জেলা যুবলীগের সভাপতি হিসাবেও নির্বাচিত হয়েছেন,  আওয়ামী লীগের বহুবার নির্বাচিত সহ-সভাপতি মজিবুর রহমান মিল্কী।

৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু হত্যার বিচার দাবি, স্বৈরাচারবিরোধী আন্দোলনে সাহসী ভূমিকা ছিল তার।

ময়মনসিংহের মাটিতে রাজনীতি করতে গিয়ে খুঁইয়েছেন পৈত্রিক ভিটার জমি পর্যন্ত। নিজ দলের নেতা- কর্মীদের সহযোগিতায় জমি-জমা বিক্রি করে দেয়া এই নেতা আজ অর্থাভাবে সুচিকিৎসা বঞ্চিত। একাকিত্বের দুঃখ শোনারও কেউ নেই আজ।

ময়মনসিংহের আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের অনেক নেতা-কর্মী মনে করছেন, মিল্কীর রাজনৈতিক জীবনে আওয়ামী লীগই ছিল ধ্যানজ্ঞান। কিন্তু, এখনকার রাজনীতি হচ্ছে দলের চাইতে পদ বেশি গুরুত্বপূর্ণ।

মিল্কী পরিবারের এক সদস্য জানান, ক’বছর আগেও দলীয় নেতা-কর্মীরা এই মিল্কীর কাছে তাদের অন্তরের প্রসারতা, সহৃদয়তা প্রকাশ করতে এসেছেন। এখনকার নেতারা হয়ে যাচ্ছেন আত্মকেন্দ্রিক। মিল্কীর খবর এখন কেউ নেয় না।

ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম জানান, সম্প্রতি তিনি অসুস্থ হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আমি হাসপাতালে তার কাছে গিয়েছি। খোঁজ-খবর নিয়েছি।

(ঢাকাটাইমস/২৩জুলাই/ব্যুরো প্রধান/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত