কুষ্টিয়া পুলিশের দায়িত্বে ‘ভয়ংকর সন্ত্রাসী’: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুলাই ২০১৮, ২০:০৬ | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৮, ১৪:২০

কুষ্টিয়ায় পুলিশের দায়িত্বে থাকা কর্মকর্তাকে ‘আওয়ামী লীগের চেয়েও একজন ভয়ংকর সন্ত্রাসী’ বলে আখ্যা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর সেখানে হামলার কথা উল্লেখ করে এই মন্তব্য করেন তিনি।

তবে ফখরুল পুলিশ কর্মকর্তার নাম উল্লেখ করেননি। তিনি জেলার পুলিশ সুপার নাকি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বুঝিয়েছেন সেটা স্পষ্ট নয়।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখছিলেন বিএনপি নেতা।

আগের দিন কুষ্টিয়া আদালতে মানহানির মামলায় হাজিরা দিয়ে গিয়ে হামলার শিকার হন মাহমুদুর রহমান। তার অভিযোগ, এই হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

একই জেলায় বিএনপির শাসনামলে মানহানির মামলায় হাজিরা দিতে গিয়ে বিএনপি ও ছাত্রদলের নেতা-কর্মীদের হামলার শিকার হয়েছিলেন বর্তমানে প্রধানমন্ত্রীর গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

ফখরুল বলেন, ‘মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে এই আক্রমণ পরিকল্পিত। এই ঘটনার সময় আমি একটা সভায় ছিলাম। আমি তখনই জানতে পারি হামলার ঘটনা। সেখানে (কুষ্টিয়ায়) পুলিশের দায়িত্বে যিনি আছেন তিনি আওয়ামী লীগের চেয়েও একজন ভয়ংকর সন্ত্রাসী।’

“মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে হামলার আগে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করি। তিনি আমাকে আশ্বস্ত করে বলেন, ‘আমি দেখছি, ব্যবস্থা করছি তার সেইফলি (নিরাপদে) বের হয়ে যাওয়ার।’ তারপরও আমাদের দুর্ভাগ্য, পুলিশের উপস্থিতিতে মাহমুদুর রহমানকে যেভাবে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে, আহত করা হয়েছে এটা ইদানীং কালের নজিরবিহীন ঘটনা।”

ফখরুল বলেন, ‘গত কয়েক বছর ধরে আওয়ামী লীগ মুক্ত চিন্তার ওপর আঘাত করে চলেছে। পরিকল্পিতভাবে গণমাধ্যমকর্মী যারা স্বাধীন চিন্তা করেন তাদের ওপর আক্রমণ করছে, ধ্বংস করে দিতে চাচ্ছে।’

‘কোনো রকম স্বাধীন মতপ্রকাশের তারা ঘোরবিরোধী। এরা ছদ্মবেশে ভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায় যার পূর্বশর্ত মুক্ত গণমাধ্যম ধ্বংস করতে চায়।’

‘১৯৭১ সালে যেই যুদ্ধ করা হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, আজকে তারা এই গণতন্ত্রকে ধ্বংস করছে। তারা পরিকল্পিতভাবে বিরোধীদলের নেতাকর্মীদের ধ্বংস করছে।’

মাহমুদুর রহমানের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবিও জানান বিএনপি নেতা।

বিএফইউজের সভাপতি সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, এম আব্দুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/২৩জুলাই/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করার পরামর্শ প্রধানমন্ত্রীর

আজ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :